1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
উইন্ডিজকে হারিয়ে লিড নিল টাইগাররা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

উইন্ডিজকে হারিয়ে লিড নিল টাইগাররা

  • পোস্ট হয়েছে : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
print sharing button

স্পোর্টস ডশেস্ক ; তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০তে লিড নিল টাইগাররা। বুধবার (২০ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ক্যারিবীয়রা সাকিব-মাহমুদদের দাপটে মাত্র ১২২ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ৩৩.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে (১২৫) পৌঁছায় স্বাগতিকরা।

১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ভালো শুরু করে। তবে উইকেটে থিতু হওয়া ব্যাটসম্যানরা বেশিক্ষণ টিকতে পারেননি। দারুণ শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। দুজনে মিলে ৪৭ রানের উদ্বোধনী জুটিও গড়েছিলেন। ভালো খেলেও ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের বলে বোল্ড হয়ে ফেরেন লিটন। বিদায়ের আগে এই ডানহাতির ব্যাট থেকে আসে ১৪ রান। ৩৮ বল স্থায়ী এই ইনিংসটি ২টি চারে সাজানো।

এরপর শান্তও (১) শিকার হয়েছেন আকিলের। ২৩তম ওভারে ফিফটি বঞ্চিত হয়ে বিদায় নেন তামিম। দলের ৮৩ রানের মাথায় জেসন মোহাম্মদের বলে স্টাম্পিংয়ের শিকার হন তিনি। ৬৯ বলে ৭টি চারে এই ওপেনার ৪৪ করেন। ২৮তম ওভারের শেষ বলে দলীয় ১০৫ রানের মাথায় আকিল হোসেনের বলে বোল্ড হন সাকিব আল হাসান। ৪৩ বলে ১৯ করেন সাকিব। তবে মুশফিকুর রহিম ১৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৯ রানে অপরাজিত থেকে দলকে জেতান।

এর আগে টসে জিতে ফিল্ডিং নেন টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সাকিবের ঘূর্ণি, অভিষিক্ত হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানের সিমিং বোলিংয়ে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৩২.২ ওভারেই শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। টাইগারদের বিপক্ষে ওয়ানডেতে এটি উইন্ডিজদের দ্বিতীয় সর্বনিম্ন দলীয় স্কোর।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ