1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আ.লীগ নয় ভোটে বিএনপির প্রতিপক্ষ পুলিশ ও প্রশাসন : ফখরুল
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

আ.লীগ নয় ভোটে বিএনপির প্রতিপক্ষ পুলিশ ও প্রশাসন : ফখরুল

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : চট্টগ্রাম সিটি করপোরেশনে একেবারে রক্তাক্ত নির্বাচন হয়েছে। দু-তিনজন মারা গেছে। বিএনপির এজেন্টকে কেন্দ্রে থাকতে দেওয়া হয়নি। তাদের শারীরিক অত্যাচার করে বের করে দেওয়া হয়েছে। দুঃখজনক হলো এখন নির্বাচনগুলোতে প্রশাসনকে পুরোপুরিভাবে ব্যবহার করা হচ্ছে। বিএনপির প্রতিপক্ষ এখন আর আওয়ামী লীগ নয়, বিএনপির প্রতিপক্ষ এখন পুলিশ ও প্রশাসন। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির নেতা শওকত চৌধুরী বিএনপিতে যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন মির্জা ফখরুল। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুলের হাতে ফুলের তোড়া দিয়ে শওকত চৌধুরী বিএনপিতে যোগদান করেন।

মির্জা ফখরুল বলেন, অনেকে বলেন এই নির্বাচন করার কী যুক্তি আছে? আমরা বলি, এই নির্বাচনকে আমরা গণতান্ত্রিক সংগ্রামের একটা অংশ হিসেবে দেখি। আমরা এটার মাধ্যমে আমাদের নেতাকর্মীদের সম্পৃক্ত করতে পারি। আবার আমরা এর মাধ্যমে জনগণের কাছে যেতে পারি। যেটা অন্যসময় যাওয়া খুব কঠিন। কারণ মিছিল, মিটিং, সভা-সমাবেশ কিছুই করতে দেয় না। আমরা বলি ডেমোক্রেটিক স্পেস। আর সেই ডেমোক্রেটিক স্পেসকে তারা নিয়ে নিয়েছে। এই কারণেই আমরা নির্বাচনে যাই।

তিনি বলেন, সংবিধানের মূল কথাই হচ্ছে জনগণ হচ্ছে রাষ্ট্রের মালিক। জনগণ নির্বাচনের মাধ্যমে তাদের সরকার গঠন করবে। আর সেটাই হবে জনগণের সরকার। আমরা তাদের বারবার বলেছি,এই অবস্থার পরিবর্তন করতে হবে। আমরা দাবি করছি, এই নির্বাচন কমিশনারকে এই মুহূর্তে পদত্যাগ করতে হবে। একটা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আজ দীর্ঘদিন ধরে লড়াই করছি। দলের আপসহীন চেয়ারম্যান দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রাখার পর এখন তাঁকে গৃহবন্দি করে রেখেছে। আজকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রেখেছে।

যোগদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, রংপুর জেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

বিজনেস আওয়ার/২৮ জানুয়ারি, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ