1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সপ্তাহের ব্যবধানে পিই কিছুটা কমেছে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

সপ্তাহের ব্যবধানে পিই কিছুটা কমেছে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button
PE

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (৩১ জানুয়ারি-০৪ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কিছুটা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৮.০৯ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৭.৯৬ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ০.১৩ পয়েন্ট বা ০.৭২ শতাংশ কমেছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.২৭ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ১৯.৯৪ পয়েন্টে, বস্ত্র খাতের ১৬.৫২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৭.৫৯ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৭.৯২ পয়েন্টে, বীমা খাতের ১৭.৮৬ পয়েন্টে, বিবিধ খাতের ৫২.৩৮ পয়েন্টে, খাদ্য খাতের ২৬.০২ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১০.৪৪ শতাংশ, চামড়া খাতের (-)১৩.৪৪ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩০.১৯ পয়েন্টে, আর্থিক খাতের ৫৯.৫৬ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ৪৭.২১ পয়েন্টে, পেপার খাতের ৬৯.৫৭ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৪.৭৯ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৫.১৪ পয়েন্টে, সিরামিক খাতের ১২২.৭৭ পয়েন্টে এবং পাট খাতের পিই (-) ৩৮.৭৬ পয়েন্টে অবস্থান করছে।

বিজনেস আওয়ার/০৫ ফেব্রুয়ারি, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ