1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঘরেই বানান পনির স্যান্ডউইচ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

ঘরেই বানান পনির স্যান্ডউইচ

  • পোস্ট হয়েছে : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : ছোট খিদের বড় সমাধান হলো স্যান্ডউইচ। সকাল কিংবা বিকেলের নাস্তায় এ স্যান্ডউইচ আপনার ক্ষুধা মেটাবে। ভেজিটেবলের পাশাপাশি বিফ বা চিকেন স্যান্ডউইচও সবার পছন্দের।

কখনো কি পনিরের স্যান্ডউইচ খেয়েছেন? দুই পাউরুটির মাঝে পনির, চিজ, মেয়োনেজ ও টমেটোর মিশেলে এ স্যান্ডউইচ তৈরি করা হয়। খেতে খুবই মজাদার এ স্যান্ডউইচে কিন্তু ক্যালোরির পরিমাণও থাকে অনেক কম।

বাইরের ফাস্টফুডের দোকান থেকে স্যান্ডউইচ কিনে না খেয়ে বরং ঘরোয়া উপায়ে নিজেই তৈরি করে নিন। চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ
পাউরুটি ৪টি স্লাইস, পনির কুচি ১ কাপ, চিজ স্লাইস ২টি, প্রয়োজনমতো মাখন, মেয়োনিজ ৪ চা চামচ, টমেটো গোল করে কাটা, ক্যাপসিকাম কুচি পরিমাণ অনুযায়ী, প্রয়োজনমতো অরিগ্যানো ও স্বাদমতো চিলি ফ্লেকস

পদ্ধতি
প্রথমে ছোট ছোট করে পনির কেটে নিন। তারপরে একটা বাটিতে পনির নিয়ে তার সঙ্গে মেয়োনিজ, অরিগ্যানো ও চিলি ফ্লেকস ভালো করে মিশিয়ে নিন। এবার একটি প্যানে মাখন গরম করে পাউরুটি হালকা করে ভেজে নিন।

এরপর পাউরুটির এক পাশে পনিরের টুকরো কিছুটা রাখুন। তার উপরে চিজ স্লাইস, টমেটো স্লাইস ও ক্যাপসিকাম কুচি দিয়ে সাজিয়ে আর একটা পাউরুটি তার উপরে দিয়ে চেপে দিন। আবারও একবার মাখন গরম করে মাঝখান থেকে দুই টুকরো করে নিন। এবার গরম গরম পরিবেশন করুন এই সুস্বাদু পনির স্যান্ডউইচ।

বিজনেস আওয়ার/০৭ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ