1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিখ্যাত তড়কা ম্যাগি নুডলস রান্না করবেন যেভাবে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

বিখ্যাত তড়কা ম্যাগি নুডলস রান্না করবেন যেভাবে

  • পোস্ট হয়েছে : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : আমাদের অনেকেরই ভীষণ প্রিয় খাবার ম্যাগি নুডলস। বিশেষ করে বাড়ির বাচ্চারা অনেক বেশিই পছন্দ করে। তবে সবসময় একইভাবে এটি রান্না করতে করতে একঘেয়েমি চলে আসলে খানিকটা ভিন্ন স্বাদে পরিবেশন করতে পারেন ম্যাগি। মসলাদার এই রান্নাকে তড়কা ম্যাগিও বলা হয়। পাঞ্জাবি খাবার হিসেবে বিখ্যাত তড়কা ম্যাগি কীভাবে রান্না করবেন জেনে নিন।

উপকরণ
ম্যাগি নুডলস- ২ প্যাকেট, মটরশুঁটি- আধা কাপ, টমেটো- ১টি (কুচি), পেঁয়াজ- ১টি (কুচি),সরিষার তেল- ২ টেবিল চামচ, জিরা- ১ চা চামচ, ধনিয়া গুঁড়া- ১ চা চামচ, কাঁচা মরিচ- ২টি, হলুদ গুঁড়া- ১/৪ চা চামচ, লবণ- স্বাদ মতো, মাখন- পরিমাণ মতো, শুকনা মরিচ- ২টি, কাশ্মিরি মরিচ গুঁড়া- স্বাদ মতো ও রসুন- ৪ কোয়া

প্রস্তুত প্রণালি
৩ কাপ পানি দিয়ে সেদ্ধ করে নিন নুডলস। সেদ্ধ করার সময় কয়েক ফোঁটা তেল দেবেন যেন একটির সঙ্গে আরেকটি লেগে না যায়। নুডলস সেদ্ধ হলে পানি ঝরিয়ে রাখুন। প্যানে তেল গরম করে জিরা দিয়ে নাড়তে থাকুন। ফুটতে শুরু করলে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ নরম হয়ে গেলে ধনিয়া গুঁড়া, হলুদ গুঁড়া, কাশ্মিরি মরিচ গুঁড়া, কাঁচা মরিচ কুচি ও মটরশুঁটি দিয়ে নাড়তে থাকুন।

উচ্চতাপে কয়েক মিনিট নেড়ে জ্বাল মিডিয়াম করে দিন। আরও কয়েক মিনিট নাড়ুন। এবার সেদ্ধ করে রাখা ম্যাগি নুডলস ও প্যাকেটের মধ্যে থাকা মসলা দিয়ে দিন। তড়কা বানানোর জন্য আরেকটি প্যানে মাখন গলিয়ে নিন। রসুন কুচি, শুকনা মরিচ গুঁড়া ও শুকনা মরিচ দিয়ে নাড়ুন। মরিচ থেকে গন্ধ বের হতে শুরু করলে প্যানে নুডলসের মিশ্রণ দিয়ে দিন। নেড়েচেড়ে নামিয়ে নিন। ব্যাস হয়ে গেলো মজাদার স্বাদের তড়কা ম্যাগি নুডলস।

বিজনেস আওয়ার/০৮ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ