1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলা করবেন যেভাবে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলা করবেন যেভাবে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১২ জুন, ২০২০
print sharing button
covid-19

বিজনেস আওয়ার ডেস্ক : দেশে করোন ভাইরাসের সংক্রমণের মধ্যেও চালু হয়েছে অনেক অফিস-আদালত, কল-কারখানা। আপনাকে কাজের জন্য বাইরে যেতে হচ্ছে নিয়মিত। সাধারণভাবে সবকিছু স্বাভাবিক মনে হলেও প্রতিদিনই মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

করোনা সংক্রমনের মধ্যেও যারা নিয়মিত বাইরে যাচ্ছেন, বাইরের খাবার আনা হচ্ছে বাড়িতে, টুকটাক শপিংও শুরু হয়েছে অনলাইন-অফলাইনে, এসব নিয়ে বিশেষজ্ঞেরা কী বলছেন?

বিশেষজ্ঞরা বলেন, করোনা ভাইরাসকে মোকাবিলা অনেক সহজ। যদি আমরা সঠিক তথ্যগুলো জানি। যেমন, আমরা খুব সচেতন থাকি টাকা বা কাগজ ধরার সময়, কিন্তু ভাইরাস খবরের কাগজ, টাকা, বই-এর ওপর ভাইরাস বেশিক্ষণ থাকতে পারে না।

তাই, খোলা জায়গায় ২-৩ ঘণ্টা রাখার পর ব্যবহার করা যাবে খবরের কাগজ, টাকা, বই। বাইরে থেকে সবজি, ফল কিনে এনে সঙ্গে সঙ্গে না খেয়ে অন্তত তিন থেকে চার ঘণ্টা রেখে, ভালোভাবে ধুয়ে তারপর খান। জামাকাপড়, জুতা কিনলেও দু’দিন পরই ব্যবহার করুন।

বাইরে যাওয়ার সময় মনে করে মাস্ক ও স্যানিটাইজার সঙ্গে নিন। কারণ আপনাকে হয়তো করোনার সঙ্গেই চলতে হবে আরও কিছু দিন। রাইরে গিয়েও চেষ্টা করুন অন্যদের থেকে অন্তত এক মিটার দূরে থাকতে। এ সময় নিজেকে মানিয়ে নিন।

বিজনেস আওয়ার/১২ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ