1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দেশে করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৩২৬
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৩২৬

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আজও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়ছেন আরও ৩২৬ জন। সুস্থ হয়েছেন আরও ৪৬২ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত কমলেও বেড়েছে শনাক্ত ও সুস্থ রোগীর সংখ্যা।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮ জনসহ দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ২৭৪ জনের। মৃত আট জনের মধ্যে পাঁচ পুরুষ, নারী তিন জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন আট জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন। এছাড়া রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে তিনজন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন আট জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২১০ টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এদিন ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪০ হাজার ৫৯২ জনে। শনাক্তের হার ২ দশমিক ৫৩ শতাংশ।

রোববারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৬২ জন। দেশে এ পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৭ হাজার ২২৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ।

বিজনেস আওয়ার/১৪ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ