1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ভালোবাসা দিবসে পাতে রাখুন সুগন্ধি পোলাও
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

ভালোবাসা দিবসে পাতে রাখুন সুগন্ধি পোলাও

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : আজ ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস আর বসন্ত একই দিনে। আর এই বসন্তের শুরুতে শীতের সঙ্গে তুলনা করে চলে বসন্তকালের পিঠা উৎসবও। আর এই পিঠা পুলির পাশাপাশি বিভিন্ন ধরণের খাবারেরও আয়োজন করা হয়। বিভিন্ন রকম বিরিয়ানি, খিচুড়ি তো খেয়ে থাকে।

তবে কখনো কি সুগন্ধি পোলাও খেয়েছেন? না খেয়ে থাকলে এবারের ভালোবাসা দিবস আর বসন্তে রেঁধে ফেলুন এই পোলাও। সুগন্ধি পোলাও খেতে খুবই সুস্বাদু। তৈরি করাও খুব সহজ। চলুন তবে জেনে নেয়া যাক সুগন্ধি পোলাওয়ের রেসিপিটি-

উপকরণ:
বাসমতি চাল দুই কাপ, ঘি পাঁচ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ২টি, গরম মশলা গুঁড়া এক টেবিল চামচ, লবণ স্বাদ মতো, চিনি ৫০ গ্রাম, কাজুবাদাম কুচি ২০ গ্রাম, কিশমিশ ২০ গ্রাম, গরম দুধে ভেজানো এক চিমটি জাফরান, মটরশুটি এক কাপ।

প্রণালী:
প্রথমে চাল ভিজিয়ে ভালো করে ধুয়ে নিয়ে পানি ঝরিয়ে নিন। এবার একটি বড় প্যানে ঘি গরম করে তাতে পেঁয়াজ কুচি ও গরম মশলার গুঁড়া দিয়ে ভেজে নিন। পেঁয়াজ বাদামি রং হলে চাল দিয়ে পাঁচ মিনিট ভেজে নিন। এবার পরিমাণ মতো পানি ও লবণ দিয়ে ঢেকে রান্না করুন। এরপর জাফরান ভেজানো দুধ, চিনি, কাজুবাদাম ও কিশমিশ দিয়ে ভালো মতো নেড়ে ঢাকনা দিয়ে রান্না করুন। ফুটে গেলে নামিয়ে নিন। বাস হয়ে গেলো মজাদার স্বাদের সুগন্ধি পোলাও।

বিজনেস আওয়ার/১৪ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ