1. [email protected] : Anissuzzaman : Anissuzzaman
  2. [email protected] : anjuman : anjuman
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : mujahid : mujahid
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Rajowan : Rajowan
সাত দিনেই দূর হবে বগলের কালো দাগ!
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
বাংলা বাংলা English English

সাত দিনেই দূর হবে বগলের কালো দাগ!

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৩ জুন, ২০২০

বিজনেস আওয়ার ডেস্ক : বগলের কালো দাগের কারণে হাতাকাটা ড্রেসও পরতে পারেন না অনেকেই! এজন্য এ নিয়ে অনেকেই চিন্তিত থাকেন! আর এ সমস্যার সমাধানে হয়ত অনেকেই বাজারের বিভিন্ন কেমিকেলযুক্ত প্রসাধনী ব্যবহার করে থাকেন, যা ত্বকের জন্য মারাত্মক হতে পারে।

এসব প্রসাধনী কয়েকদিন ব্যবহারের পর কালচে ভাব দূর হলেও পরে আবারো তা আগের রূপ ধারণ করে। তাই এই সমস্যা সমাধানে ভরসা রাখুন ঘরোয়া উপাদানে। কয়েকটি প্রাকৃতিক উপাদান দিয়েই বগলের জেদি কালো দাগ দূর করা সম্ভব।

চলুন পাঠক জেনে নেয়া যাক গলের কালো দাগ দূর করা সম্ভব:

কালো দাগ দূর করতে যা প্রয়োজন-
দুই টেবিল চামচ বেসন বা ময়দা, নারকেল তেল এক টেবিল চামচ, আধা টেবিল চামচ বেকিং সোডা, এক চিমটি হলুদের গুঁড়া, লেবু ও অ্যালোভেরা জেল।

এই সকল উপাদানগুলো একসঙ্গে মিশিয়ে নিন। এবার প্যাকটি বগলে ব্যবহার করুন, সামান্য ম্যাসেজ করে রেখে দিন। শুকিয়ে গেলে লেবুর টুকরো দিয়ে কিছুক্ষণ ঘষুন। পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন থেকে চারবার এই প্যাকটি ব্যবহার করলে পরিবর্তন দেখতে পারবেন।

নারকেল তেল ও লেবুর রসে রয়েছে ব্লিচিং এজেন্ট। অন্যদিকে অ্যালোভেরা ও হলুদের গুঁড়ায় রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদানসমূহ। ঘরোয়া এই প্যাকটি ব্যবহার করলে বগলের কালো দাগ দূর হবে।

বিজনেস আওয়ার/১৩ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ