1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
মোস্তাফিজের জন্য বাংলা চর্চায় মনোযোগী রাজস্থান
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

মোস্তাফিজের জন্য বাংলা চর্চায় মনোযোগী রাজস্থান

  • পোস্ট হয়েছে : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক : টাইগারদের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের জন্য বাংলা ভাষা চর্চার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ ও ইংলিশ কাউন্টির সাসেক্স দল বাংলা ভাষা চর্চা করেছে। এবার মোস্তাফিজের জন্য বাংলা চর্চায় মনোযোগী তার নতুন দল রাজস্থান রয়্যালস। আইপিএলে এক কোটি রুপিতে দ্যা ফিজকে দলে ভিড়িয়েছে রাজস্থান।

এর আগে ২০১৬ আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আলো ছড়িয়েছিলেন মোস্তাফিজ। সে সুবাদে হায়দরাবাদে বাংলা ভাষার প্রচার বেড়েছিল। আন্তর্জাতিক ক্রিকেটে তার কয়েক দিন আগেই আবির্ভূত মোস্তাফিজ বাংলাতেই খুব একটা কথা বলতে রাজি ছিলেন না। এর মধ্যে আইপিএল’র মতো মঞ্চে খেলতে চলে যান।

মাঠে মোস্তাফিজের সঙ্গে যোগাযোগের জন্য অধিনায়ক ডেভিড ওয়ার্নার উপায় খুঁজছিলেন। প্রথমে ইশারা-ইঙ্গিতে কাজ চালিয়ে নিচ্ছিলেন ওয়ার্নার। দলের সেরা বোলারের সেরাটা বের করে নিতে ওয়ার্নার নতুন প্রকল্প হাতে নিলেন। তিনি নিজেই বাংলা শেখার চেষ্টা করলেন। ওয়ার্নার ও কোচ টম মুডির বাংলা শেখার চেষ্টাটা বেশ আলোড়ন ফেলেছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ দুজন বাংলায় নিজেদের দক্ষতাও পরখ করেছিলেন তখন। মোস্তাফিজের বাংলা ভাষা প্রচার এখানেই শেষ হয়নি। সফল আইপিএল শেষে ইংল্যান্ডে গিয়েছিলেন এই পেসার। সাসেক্স পর্ব অবশ্য মাত্র দুই ম্যাচে শেষ হয়েছিল। ওটাই যথেষ্ট ছিল। মোস্তাফিজকে ঘিরে তুমুল আগ্রহ দেখে সাসেক্স সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলায় পোস্ট করেছিল।

আইপিএলে মোস্তাফিজের নতুন দল রাজস্থানও বাংলা শেখার চেষ্টা শুরু করে দিয়েছে। আইপিএলের এখনো দেড় মাসের বেশি বাকি। কিন্তু মোস্তাফিজের দলভুক্তির কথা জানার পরই ফেসবুকে বাংলায় পোস্ট করেছে তারা। পোস্টে মোস্তাফিজের একটি ছবি দিয়ে তারা লিখেছে, ‘মোস্তাফিজুর, সব ভালো তো?’ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা সবাই সে পোস্ট লুফে নিয়েছেন।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ