1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
'সাকিবের কাছে আরও দেশাত্মবোধ আশা করেছিলাম'
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

‘সাকিবের কাছে আরও দেশাত্মবোধ আশা করেছিলাম’

  • পোস্ট হয়েছে : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে কোন তারকা কত দামে কোন ফ্রাঞ্চাইজিতে গেলেন তা নিয়ে আলোচনায় মেতেছে ক্রিকেটবিশ্ব। তবে এসব ছাপিয়ে আলোচনার শীর্ষে উঠেছে শ্রীলংকা সফর বাদ দিয়ে অলরাউন্ডার সাকিব আল হাসানের আইপিএলে খেলার অনুমোদনের বিষয়টি।

গতকাল শুক্রবার সকাল থেকে সাকিবের এই আইপিএল প্রেমের বিষয়ে সরগরম দেশের ক্রিকেটাঙ্গন। সাকিবের এ সিদ্ধান্তে দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে। তীব্র বিষবাক্যে বিদ্ধ হচ্ছেন সাকিব। ক্রিকেটবোদ্ধাদের মতে, সবার আগে জাতীয় দলকেই প্রাধান্য দেয়া উচিত ছিল এক সময়ের বিশ্বসেরা অলরাউন্ডারের।

তবে সাকিবের সরাসরি সমালোচনায় না গিয়ে বিষয়টিকে একটু ভিন্নভাবে বিশ্লেষণ করেছেন বাংলাদেশদলের সাবেক অধিনায়ক ও ক্রিকেট বিশ্লেষক রকিবুল হাসান। সরাসরি সাকিবের সিদ্ধান্তের বিরোধিতা না করে তার থেকে আরেকটু বেশি দেশাত্মবোধ আশা করেছিলেন রকিবুল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফির খেলার ফাঁকে গণমাধ্যমকে রকিবুল হাসান বলেন, সাকিব শ্রীলংকা যাচ্ছে না, এটা তার ব্যক্তিগত কারণ নয়। এ সিদ্ধান্তটা আগেই হয়েছিল। আইপিএল এবং ক্রিকেট বোর্ড তাকে চিন্তাভাবনা করে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দিয়েছে। আইপিএল অনেক টাকার ব্যাপার।

তিনি বলেন, আমি মনে করি সাকিবের জায়গা থেকে জাতীয়তাবোধটা আরেকটু বেশি দেখানো হলে বিষয়টা ভালো হতো। দেখুন, সব খেলোয়াড়ের নিজস্ব চিন্তাভাবনা থাকে। একজন খেলোয়াড়ের ক্যারিয়ার ১০ থেকে ১৫ বছর। এ সময়ের মধ্যেই সে নিজের আর্থিক নিশ্চয়তা নিশ্চিত করে নেয়। সেদিক থেকে চিন্তা করলে সাকিব ঠিকই করেছে।

তিনি বলেন, শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে সাকিবের না থাকায় দলের ভারসাম্য নষ্ট হবে নিশ্চিত। তবে জাতীয় দলে সাকিবের অনুপস্থিতি যে বড় ধরনের ক্ষতি। আর জাতীয় দলের ক্ষতি মানে দেশের ক্ষতি। সেদিক থেকে আমি মনে করি, সাকিবের কাছে আরও দেশাত্মবোধ আশা করেছিলাম।

উল্লেখ্য, আসন্ন নিউজিল্যান্ড সফরে থাকছেন না সাকিব। পিতৃত্বকালীন ছুটি নিয়ে সে সময় সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকবেন। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত আইপিএল নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স। পরদিনই সাকিবকে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না চাওয়ার ছাড়পত্র দেয় বিসিবি।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ