1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অবশেষে সুরক্ষা-তে যুক্ত হলো 'শিক্ষক' ক্যাটাগরি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

অবশেষে সুরক্ষা-তে যুক্ত হলো ‘শিক্ষক’ ক্যাটাগরি

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : অবশেষে করোনা ভাইরাসের টিকার নিবন্ধন ওয়েবসাইট সুরক্ষায় ‘শিক্ষক’ ক্যাটাগরি যুক্ত হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে শিক্ষক ক্যাটাগরিতে নিবন্ধন করতে পারছেন দেশের বিভিন্ন পর্যায়ের শিক্ষকরা। তবে শুধুমাত্র ৪০ বছররের বেশি বয়সী শিক্ষকেরা নিবন্ধন করতে পারছেন।

এ প্রসঙ্গে সরকারি বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ সামসুদ্দিন মাসুদ বলেন, গতকাল থেকে শিক্ষকরা নিবন্ধন করতে পারছেন। তবে যাদের বয়স ৪০ এর কম তারা এখনও নিবন্ধন করতে পারছেন না। সব শিক্ষককে করোনার টিকার আওতায় নিয়ে আসার জন্য তিনি সরকারের কাছে দাবি জানান।

তিনি বলেন, আমরা শ্রেণিকক্ষে যেতে প্রস্তুত। তবে তার আগে যদি করোনার টিকা দেওয়া হয় তবে সবাই সুরক্ষিত হয়ে ক্লাসে ফিরতে পারব। এজন্য তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানান।

প্রাথমিক ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, সব শিক্ষকদের জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র অফিসে পাঠাতে বলা হয়েছে। তাদের এসব তথ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হলে, তিনি যে বয়সের হন না কেন, করোনা নিবন্ধন করতে পারবেন।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও প্রাথমিক গণশিক্ষা অধিদপ্তর থেকে সব শিক্ষকদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। এরপর এগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানোর পর শিক্ষকদের তথ্য ইনপুট দেওয়ার পর সব শিক্ষকদের নিবন্ধন উন্মুক্ত করা হবে।

গত ২২ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার এক সপ্তাহ আগে ১৭ মে (সোমবার) বিশ্ববিদ্যালয়গুলোর সব আবাসিক হল খুলবে। তার আগে আবাসিক সব শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মকর্তাদের টিকা দেওয়া হবে। সেজন্য মাউশি কাজ করছে।

বিজনেস আওয়ার/২৪ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ