1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনা থেকে সুস্থ প্রায় ৯ কোটি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

বিশ্বে করোনা থেকে সুস্থ প্রায় ৯ কোটি

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা দিনদিন বেড়ে চলেছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১১ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৫৯২ জন। মারা গেছেন ২৫ লাখ ৩৬ হাজার ৭০৩ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৯৯ লাখ ২০ হাজার ৮৮৯ জন। রোববার (২৮ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ২৪ হাজার ৬৬৯ জনের মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ শনাক্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২ কোটি ৯২ লাখ ২ হাজার ৮২৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ৫২৩ জন।

শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৪৪ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৮৭ জনের। মৃত্যু বিবেচনায় দেশটি বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৭ লাখ ৭৩ হাজার ২৭৫ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫ লাখ ১৭ হাজার ২৩২ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৬৩ জন। আর সুস্থ হয়েছেন ৯৩ লাখ ৮৬ হাজার ৪৪ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৭২০ জন। মারা গেছেন ৮৫ হাজার ৭৪৩ জন। আর সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৯৯ হাজার ৪০৬ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ৭০ হাজার ৫১৯ জন। মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৭০৫ জন। আর ২৮ লাখ ৪৬ হাজার ২০৮ জন সুস্থ হয়েছেন। ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম ও জার্মানি দশম স্থানে রয়েছে। আর বাংলাদেশের অবস্থান ৩৩তম।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। পরে ধীরে ধীরে তা বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিজনেস আওয়ার/২৮ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ