1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঘরেই তৈরি করুন চিকেন পাস্তা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

ঘরেই তৈরি করুন চিকেন পাস্তা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : পাস্তা খেতে আমরা অনেকেই পছন্দ করি। আর চিকেন পাস্তার নাম শুনলেই জিভে জল চলে আসে। পাঠক আপনি ঘরেই তৈরি করুন রেস্টুরেন্টের স্বাদের চিকেন পাস্তা উইথ হোয়াইট সস অ্যান্ড চিজ। চলুন তাহলে যেনে নেয়া যাক সহজ রেসিপিটি:

হোয়াইট সস বানানোর উপকরণ
২ টেবিল চামচ তেল, ২ টেবিল চামচ আটা, ২৫০ গ্রাম দুধ গোলমরিচের গুঁড়া, লেবুর রস ও রসুন কুচি পরিমাণমতো।

চিকেন পাস্তা বানানোর উপকরণ
৫০০ গ্রাম সেদ্ধ পাস্তা,আধা কাপ তেল, পেঁয়াজ কুচি এককাপ, রসুন কুচি ২টেবিল চামচ, টমেটো কুচি ৪টেবিল চামচ, টমেটো সস ২টেবিল চামচ, সয়া সস ২টেবিল চামচ, চিলি সস ১টেবিল চামচ, উস্টার সস শুকনা মরিচের গুঁড়া পরিমাণমতো, টেস্টিং সল্ট (ইচ্ছা), ২৫০ গ্রাম মুরগির বুকের মাংস কুচি, হোয়াইট সস, ২৫০ গ্রাম চিজ গ্রেট করা ও পানি পরিমাণমতো।

প্রণালী
প্রথমে হোয়াইট সস বানানোর জন্য একটি প্যানে তেল গরম করে আটা দিয়ে নাড়তে থাকুন। দুধ দিয়ে নাড়তে নাড়তে ঘন হয়ে গেলে গোলমরিচের গুঁড়া, লেবু রস, রসুন কুচি দিন। আরও কিছু সময় জ্বালিয়ে তৈরি করে নিন হোয়াইট সস।

এবার একটি পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, রসুন কুচি, টমেটো কুচি দিয়ে নাড়তে হবে। কিছুসময় নেড়ে তাতে টমেটো সস, সয়া সস, চিলি সস, উস্টার সস দিয়ে তারপর শুকনা মরিচের গুঁড়া ও টেস্টিং সল্ট দিয়ে মুরগির বুকের মাংস কুচি, হোয়াইট সস ও চিজ দিন। পরিমাণমতো পানি দিয়ে কষিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। ব্যস, তৈরি হয়ে গেল চিকেন পাস্তা।

বিজনেস আওয়ার/০৪ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ