1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঘরেই বানান স্পাইসি শাহি চিকেন রেজালা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

ঘরেই বানান স্পাইসি শাহি চিকেন রেজালা

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৫ মার্চ, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : চিকেন রেজালা অনেকেই পছন্দ করেন। সাদা পোলাওয়ের সঙ্গে খেতে পারেন স্পাইসি শাহি চিকেন রেজালা। স্বাদে নতুনত্ব আনবে আইটেমটি। পাঠক জেনে নিন রেসিপি।

উপকরণ
মুরগির মাংস- দেড় কেজি, পেঁয়াজ বাটা- আধা কাপ, টক দই- আধা কাপ, মরিচ গুঁড়া- ১ চা চামচ, রসুন বাটা- ১ চা চামচ, আদা বাটা- ১ চা চামচ, লবণ- স্বাদ মতো, তেল- ১/৪ কাপ, ঘি- ২ টেবিল চামচ, তেজপাতা- ২টি, দারুচিনি- ২ টুকরা, এলাচ- কয়েকটি, কালোজিরা- ১ চা চামচ, লবঙ্গ- ৩টি, গোলমরিচ গুঁড়া- আধা চা চামচ, কাজুবাদাম বাটা- ২ টেবিল চামচ, পোস্তদানা বাটা- ২ টেবিল চামচ, পেঁয়াজ বেরেস্তা- ১ কাপ, গরম মসলা গুঁড়া- ১ চা চামচ, চিনি- ১ চা চামচ, মাওয়া- আধা কাপ, আলুবোখারা- কয়েকটি, আমন্ড কুচি- সামান্য, আস্ত কাঁচা মরিচ- কয়েকটি ও কেওড়া জল- ১ চা চামচ।

প্রস্তুত প্রণালি
মুরগির মাংস বড় টুকরা করে নিন। টক দই, লবণ, সব বাটা ও গুঁড়া মসলা দিয়ে ১ ঘণ্টা ম্যারিনেট করে রাখুন। চুলায় প্যান বসিয়ে তেল ও ঘি গরম করুন। তেজপাতা, কালোজিরা, লবঙ্গ, দারুচিনি, এলাচ দিয়ে কয়েক মিনিট নেড়ে মাংসের টুকরা দিয়ে দিন। মিডিয়াম হাই হিটে ১০ মিনিট নাড়ুন। স্বাদ মতো লবণ, গোলমরিচ গুঁড়া, কাজুবাদাম বাটা, গরম মসলা গুঁড়া ও পোস্তদানা বাটা দিয়ে দিন। ২ কাপ গরম পানি, আলুবোখারা, মাওয়া ও চিনি দিয়ে নেড়ে ঢেকে দিন। লো মিডিয়াম হিটে রান্না করুন ২০ মিনিট। আমন্ড কুচি, কাঁচা মরিচ ও কেওড়া জল দিয়ে নেড়ে নামিয়ে ফেলুন।
বিজনেস আওয়ার/১৫ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ