1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
১৬ বিক্ষোভকারীকে গুলি করে মারল জান্তা সরকার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

১৬ বিক্ষোভকারীকে গুলি করে মারল জান্তা সরকার

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৭ মার্চ, ২০২১
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক : পূর্ব ঘোষণা অনুযায়ী ১৬ বিক্ষোভকারীকে গুলি করে হত্যা করল মিয়ানমারের জান্তা সরকার। শনিবার (২৭ মার্চ) দেশটির সশস্ত্র বাহিনী দিবসেই সামরিক বাহিনীর হাতে প্রাণ হারালেন এসব গণতন্ত্রকামী মানুষ।

সশস্ত্র বাহিনী দিবস সামনে রেখে আগেই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিল মিয়ানমারের গণতন্ত্রকামী আন্দোলনকারীরা। তবে সেই আন্দোলনে গেলে মাথা ও পিঠে গুলি করা হতে পারে বলে হুঁশিয়ারি দেয় সামরিক সরকার।

মিয়ানমারের রাষ্ট্রপরিচালিত এমআরটিভি নিউজ চ্যানেলে সম্প্রচারিত এক ঘোষণায় বলা হয়, আগের জঘন্য মৃত্যুগুলোর ট্র্যাজেডি থেকে শিক্ষা নেয়া উচিত যে, বিক্ষোভে গেলে আপনি মাথা ও পিঠে গুলি লাগার ঝুঁকিতে পড়তে পারেন।

এরপরও পূর্বনির্ধারিত ঘোষণা অনুসারে শনিবার রাস্তায় নামেন বিক্ষোভকারীরা। এদিন ইয়াঙ্গুন, মান্দালয়সহ দেশটির বিভিন্ন শহরে শোনা গেছে জান্তাবিরোধী স্লোগান।

স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ জানিয়েছে, সকালে ইয়াঙ্গুনের দালা শহরতলীতে একটি পুলিশ স্টেশনের বাইরে বিক্ষোভরত জনতার ওপর গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। এতে অন্তত চারজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন।

সংবাদ মাধ্যমগুলো বলছে, ইনসেন জেলায় গুলি করে হত্যা করা হয়েছে তিনজনকে। চারজন প্রাণ হারিয়েছেন পূর্বাঞ্চলীয় লাশিও শহরে, বাগো অঞ্চলে মারা গেছেন আরও চারজন। এছাড়া, হপিন শহরে গুলি করে হত্যা করা হয়েছে আরও একজনকে।

বিজনেস আওয়ার/২৭ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ