1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ মার্চ, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : রবিবারের মতো সোমবারও (২৯ মার্চ) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭৩.১২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৬২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৪৩ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ৮.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২১.০৮ পয়েন্টে, ২০৩৬.৬২ পয়েন্টে এবং ১১৪৪.৭৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৫২ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮২ কোটি ৫৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯২টির বা ৫৩.৬৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৪টির বা ১৫.০৮ শতাংশের এবং ১১২টির বা ৩১.২৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৭.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৬৬.২৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৫২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৪টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৯ মার্চ, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ