1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
print sharing button

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চল ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ লাখ তিন হাজার ৯৯১ জন। মঙ্গলবার (৩০ মার্চ) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৬৩ হাজার ২০৬ জন মারা গেছেন। মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে তিন লাখ ১৪ হাজার ২৬৮ জনের। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারতে মারা গেছেন এক লাখ ৬২ হাজার ১৪৭ জন।

শনাক্তের তালিকায় রাশিয়াকে ছাড়িয়ে চারে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৯৪ হাজার ৯৫৬ জন। আর সুস্থ হয়েছেন ২৯ লাখ ৮১০ জন। পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত ৯৮ হাজার ৩৩ জনের মৃত্যু হয়েছে। এরপর তালিকায় রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, ইতালি, স্পেন, তুরস্ক ও জার্মানি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিজনেস আওয়ার/৩০ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ