1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পূণ:গঠন, বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পূণ:গঠন, বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত

  • পোস্ট হয়েছে : বুধবার, ৩১ মার্চ, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানির পর্ষদ পূণ:গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ কোম্পানিটিতে ৬জন স্বতন্ত্র পরিচালক নিয়োগের মাধ্যমে এই পূণ:গঠন করা হয়েছে। এছাড়া কোম্পানিটির আর্থিক হিসাবসহ অন্যান্য বিষয়সমূহ যাচাইয়ের জন্য বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

গত ২৯ মার্চ এ বিষয়ে বিএসইসি চিঠি ইস্যু করেছে। যা বাংলাদেশ ব্যাংকেও পাঠানো হয়েছে।

নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকেরা হলেন- সোনালি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল মকবুই, সোস্যাল ইসলামী ব্যাংকের সাবেক এএমডি এহসানুল আজিজ, কিংসনিউজ২৪.কমের সম্পাদক শেখ নাজমুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক সজিব হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কনসালটেন্সির পরিচালক মোশাররফ হোসাইন ও সিনিয়র কনসালটেন্ট একেএম শহিদুজ্জামান।

এরসঙ্গে পর্ষদে থাকবেন ৩জন শেয়ারহোল্ডার পরিচালক। তারা হলেন- সামসুল ইসলাম ভরসা, খাদিজা ওয়াহিদা জাহান ও রিমসা বিডির মনোনিত পরিচালক আশাদুজ্জামান।

পর্ষদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন স্বতন্ত্র পরিচালক আশরাফুল। তবে স্বতন্ত্র পরিচালকেরা কোন দায় নেবেন না।

ফারইস্ট ফাইন্যান্স ২০১৮ সালের ১৯ এপ্রিল ‘জেড’ ক্যাটাগরিতে পতিত হয়েছে। এই ক্যাটাগরিতে কোম্পানিটি ২ বছর ১১ মাস ধরে লেনদেন হচ্ছে। কিন্তু কোম্পানির পর্ষদ এই দূরবস্থা কাটিয়ে তুলতে কোন উদ্যোগ নেয়নি। যে কোম্পানিটি ২০১৭ সাল থেকে লভ্যাংশ ঘোষণা করছে না।

অন্যদিকে কমিশনের অনুমোদন ছাড়া কোম্পানির কোন সম্পদ বিক্রি, বন্ধকী, হস্তান্তর বা নিষ্পত্তি করা যাবে না বলে জানিয়েছে বিএসইসি।

উল্লেখ্য, ১৬৪ কোটি ৬ লাখ টাকা পরিশোধিত মূলধনের ফারইস্ট ফাইন্যান্সে ১১৭ কোটি ৩৮ লাখ টাকার ঋণাত্মক রিজার্ভ রয়েছে। ব্যবসায় এই মন্দায় ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারটি ৩.৯০ টাকায় নেমে এসেছে।

বিজনেস আওয়ার/৩১ মার্চ, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ