1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আজ রাতে নিশো-মেহজাবীনের ‘তালাচাবি’
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

আজ রাতে নিশো-মেহজাবীনের ‘তালাচাবি’

  • পোস্ট হয়েছে : বুধবার, ৩১ মার্চ, ২০২১
print sharing button

বিনোদন ডেস্ক : নস্ট তালা ঠিক করা, ডুপ্লিকেট চাবি বানানোতে সীমাহীন দক্ষতা বাহারুদ্দিন। তার সারাইখানার পাশেই ঘোড়ার গাড়ির স্টেশন। এখান থেকেই প্রতিদিন ঘোড়ার গাড়িতে যাত্রী উঠিয়ে দিন শুরু হয় কামলার। ঘোড়ার গাড়িটির তরফদারের। তরফদার ঘোড়ার গাড়ি কিনে যাত্রী পরিবহনের ব্যবসা শুরু করলে, তার মাথায় নতুন পরিকল্পনা আসে।

যাত্রী আকৃষ্ট করার জন্য কমলাকে ঘোড়সাওয়ার বানিয়ে দেয়। বাহারের সঙ্গে চোখাচোখি হলেও কখনও কথা হয় না কমলার। তবে কমলা যেদিন একটি চাবি নিয়ে এসে আরেকটি নকল চাবি বানিয়ে দিতে বলে বাহারকে। সেদিনই তাদের মধ্যে প্রথম কথা হয়। সময়ের সঙ্গে বাহার-কমলার সম্পর্ক নিবিড় হতে থাকে।

এরমধ্যে হঠাৎ বাহার একদিন প্রেম নিবেদন করে কমলাকে। তবে বাহারকে একটি শর্ত দেয় সে। তিনি নিজের যেদিন একটি ঘর হবে সেদিন সে বিয়ে করবে বাহারকে। হঠাৎ একদিন সুযোগ আসে কমলার কাছে। তিনি জানায়, তরফদারের স্ত্রী অসুস্থ হাসপাতালে ভর্তি। তরফদারকেও রাতে থাকতে হবে সেখানে।

তরফদারের যে সিন্দুকসহ একটি বিশাল ট্রাঙ্ক আছে তার মধ্যে সমস্ত টাকা-পয়সা রাখা। বাহার যদি চাবি বানিয়ে সেই তালা খুলতে পারে তবে তাদের একটা গতি হবে। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘তালাচাবি’। নাটকটি প্রচারিত হবে ৩১ মার্চ রাত ৯টা ৫মিনিটে। সেরনিয়াবাত শাওনের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবিন প্রমুখ।

বিজনেস আওয়ার/৩১ মার্চ, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ