1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রেকর্ড মৃত্যুর দিনে শনাক্ত ৬৮৫৪
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন

রেকর্ড মৃত্যুর দিনে শনাক্ত ৬৮৫৪

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৭৪ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যু। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ছয় হাজার ৮৫৪ জন।

একই সময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সুস্থতা বেড়েছে, কমেছে শনাক্তের হার। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৭৪ জনসহ এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে নয় হাজার ৫২১ জনের। মৃত ৭৪ জনের মধ্যে ৪৮ জন পুরুষ, বাকি ২৬ জন নারী। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৭০ জন বাকি ৪ জনের মৃত্যু হয়েছে বাড়িতে। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ৫২১ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ১৩০ জন, নারী ২ হাজার ৩৯১ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৭৪ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ১৬, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৫ এবং ২১ থেকে ৩০ বছরের একজন রয়েছেন। মৃত ৭৪ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৪৩ জন। এছাড়া চট্টগ্রাম ১৫, রাজশাহীতে ৩, খুলনায় ৭, বরিশালে ৪ ও সিলেটের ২ জন রয়েছেন।

করোনা শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২৩৭টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ে ৩৩ হাজার ৩২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ১৯৩টি নমুনা। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৫৪ জন। দেশে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১৩২ জনে।

বৃহস্পতিবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৩৯১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৩০ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/০৮ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ