1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
খালেদা জিয়ার করোনা পজিটিভ : ফখরুল
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

খালেদা জিয়ার করোনা পজিটিভ : ফখরুল

  • পোস্ট হয়েছে : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১১ এপ্রিল) বিকেলে বিএনপি মহাসচিব গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, গতকাল শনিবার তার নমুনা নেওয়া হয়। আজ (রোববার) রিপোর্ট পজিটিভ এসেছে। দেশবাসীকে আহ্বান জানাব, তার রোগমুক্তির জন্য দোয়া করবেন। তিনি (খালেদা জিয়া) নিজেও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়া শারীরিকভাবে ভালো আছেন। শনিবার আইসিডিডিআরবিতে পরীক্ষায় দেশনেত্রীর করোনা পজিটিভ আসে। আমরা তার সুস্থতার জন্য দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের দোয়া করার আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, তিনি সম্পূর্ণরূপে স্টেবল আছেন। ভালো আছেন। তার কোনো টেম্পারেচার নেই। অন্য কোনো উপসর্গও নেই। চিকিৎসা শুরু হয়েছে ইতোমধ্যে। ব্যক্তিগত চিকিৎসক যারা আছেন, তাদের তত্ত্বাবধানে তিনি (খালেদা জিয়া) আছেন।

তিনি আরও বলেন, তার ব্যক্তিগত চিকিৎসক এফ এম সিদ্দিকীর অধীনে করোনার চিকিৎসা শুরু হয়েছে। চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যদি কোনো প্রয়োজন হয়, সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মামুন এর আগে শনিবার (১০ এপ্রিল) বলেছিলেন, খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়নি, এ বিষয়ে মির্জা ফখরুলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটা আমি বলতে পারবো না। তাকে জিজ্ঞেস করতে হবে।

এর আগে রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে নমুনা পরীক্ষার একটি প্রতিবেদন আসে। সেখানে খালেদা জিয়া ‘করোনাভাইরাস পজিটিভ’ বলে উল্লেখ করা হয়। ওই প্রতিবেদনে থাকা কিউআর কোড স্ক্যান করলে তা স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটের একটি প্রতিবেদন দেখায়।

যেখানে রোগীর নাম বেগম খালেদা জিয়া এবং আইসিডিডিআর,বিতে আরটি-পিসিআর পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। প্রতিবেদনের সত্যতা নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

তিনি বলেন, আমাদের কাছে যে রিপোর্ট এসেছে, তাতে উনার (খালেদা) করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গতকাল শনিবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। অন্যদিকে এ খবরের সত্যতা প্রথমে অস্বীকার করেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান।

বিজনেস আওয়ার/১১ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ