1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
রোমাঞ্চ জাগিয়েও হারল রাজস্থান
সোমবার, ১০ মে ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

রোমাঞ্চ জাগিয়েও হারল রাজস্থান

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক : প্রথম ম্যাচে হার দিয়েই আইপিএল শুরু করলো রাজস্থান রয়্যালস। যদিও রেকর্ড গড়া সেঞ্চুরি হাঁকিয়ে শেষ বল পর্যন্ত লড়ে গেলেন অধিনায়ক সঞ্জু স্যামসন। মুম্বাইয়ের ওয়াংখড়ে স্টেডিয়ামে আসরের চতুর্থ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৪ রানে হেরেছে রাজস্থান।

সোমবার রাতে টসে হেরে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২২১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। জবাবে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান করে রাজস্থান।

লক্ষ্য তাড়া করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই বেন স্টোকসের উইকেট হারিয়ে বসে রাজস্থান। এরপর আরেক ওপেনার মনন (১২) দ্রুত বিদায় নিলে জস বাটলারকে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠেন সঞ্জু স্যামসন। ইংলিশ ব্যাটসম্যান ১৩ বলে ২৫ রানের ক্যামিও ইনিংস খেলে বিদায় নেন।

স্যামসন ব্যাট হাতে রীতিমত ঝড় তুলেছেন। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন শিভম দুবে (১৫ বলে ২৩) ও রায়ান পরাগ (১১ বলে ২৫)। এর মধ্যে পরাগ তো ছোট ঝড় তোলেন। মূলত এই ঝড়েই লক্ষ্যটাকে হাতের নাগালে দেখতে পাচ্ছিল রাজস্থান। কিন্তু মোহাম্মদ শামির বলে ফ্লিক করতে গিয়ে শেষ হয় পরাগ ঝড়।

শেষ তিন ওভারে জেতার জন্য রাজস্থানের দরকার ছিল ৪০ রান। ক্রিজে ছিলেন অধিনায়ক স্যামসন। ঝেই রিচার্ডসনের করা ইনিংসের ১৮তম ওভারের প্রথম ৩ বলে ২ চার ও এক ছক্কায় আইপিএল অধিনায়ক হিসেবে নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরির দেখা পান এই ডানহাতি, তাও মাত্র ৫৪ বলেই!

রিচার্ডসনের ওই ওভারে আসে ১৯ রান। শেষ দুই ওভারে জিততে দরকার ছিল ২১ রান। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন রাহুল তেওয়াতিয়া। এরপর নামেন ক্রিস মরিস। এই প্রোটিয়া অলরাউন্ডারকে সঙ্গী করে শেষ ৬ বলে ১৩ রানের সমীকরণ মেলাতে পারেননি স্যামসন।

যদিও শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে রোমাঞ্চ জাগিয়েছিলেন স্যামসন। কিন্তু শেষ পর্যন্ত জয়ের নায়ক হতে পারেননি। শেষ বলে অধিনায়ক ক্যাচ তুলে দিলে হেরে যায় রাজস্থান। সেই সঙ্গে শেষ হয় এক রেকর্ড গড়া ইনিংসও। ৬৩ বলে ১১৯ রানের দুর্দান্ত এই ইনিংসটি ১২টি চার ও ৭টি ছক্কায় সাজানো।

এর আগে পাঞ্জাব অধিনায়ক ও ওপেনার লোকেশ রাহুলের ৯১ ও দীপক হুডার ৬৪ রানের ঝড় দুটি ইনিংসে ভর করে রান পাহাড়ে চড়ে পাঞ্জাব। এছাড়া ২৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রান করেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

বল হাতে রাজস্থানের সবচেয়ে খরুচে বোলার মোস্তাফিজ। ৪ ওভারে ৪৫ রান খরচ করেছেন এই বাঁহাতি পেসার। আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিস মরিস ২ উইকেটের দেখা পেলেও ৪ ওভারে রান খরচ করেছেন ৪১। চেতন সাকারিয়া ৪ ওভারে ৩১ রান খরচ করে পেয়েছেন ৩ উইকেট।

বিজনেস আওয়ার/১৩ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24