1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৯ লাখ ৫৮ হাজার
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৯ লাখ ৫৮ হাজার

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ লাখ ৫৮ হাজারের বেশি মানুষের। মঙ্গলবার (১৩ এপ্রিল) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, করোনা সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ৭১ হাজার ৮৯ জন। তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে মারা গেছেন ৯৯ হাজার ১৩৫ জন। পঞ্চম স্থানে থাকা রাশিয়া মারা গেছেন এক লাখ ৩ হাজার ২৬৩ জন। তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত বছরের ২ ফেব্রুয়ারি চীনের বাইরে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটে ফিলিপাইনে। ওই বছরেরই ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিজনেস আওয়ার/১৩ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ