1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শনাক্ত ৭ লাখ ছাড়ানোর দিনে রেকর্ড ৯৬ জনের মৃত্যু
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

শনাক্ত ৭ লাখ ছাড়ানোর দিনে রেকর্ড ৯৬ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও পাঁচ হাজার ১৮৫ জন।

একই সময়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সাথে বেড়েছে সুস্থতার হার,কমেছে শনাক্ত। বুধবার (১৪ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯৬ জনসহ দেশে মোট মৃত্যু হয়েছে নয় হাজার ৯৮৭ জনের। মৃতদের মধ্যে ৫৯ জন পুরুষ, বাকি ৩৭ জন নারী। এদের মধ্যে ৯৪ জন হাসপাতালে এবং বাড়িতে দুজন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ৯ হাজার ৯৮৭ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৪৩৫ জন এবং নারী ২ হাজার ৫৫২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ৫৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের ২৫, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ ও ৩১ থেকে ৩০ বছরের দুজন। মৃত ৯৬ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৬৮ জন। এছাড়া চট্টগ্রামে ১২, খুলনায় ৫, বরিশালে ৫, সিলেটে ৩ এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২৩৭টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ে ২৪ হাজার ৯৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮২৫টি। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ১৮৫ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩ হাজার ১৭০ জন।

বুধবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫ হাজার ৩৩৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/১৪ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ