1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিধিনিষেধেও চলবে নাটকের শুটিং
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

বিধিনিষেধেও চলবে নাটকের শুটিং

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
print sharing button

বিনোদন ডেস্ক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় বুধবার (১৪ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময়ে যান চলাচল থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে আরোপ করা হয়েছে বিধিনিষেধ। সরকারি নির্দেশনায় বন্ধ থাকবে অফিস আদালত।

বাইরে বের হতে হলে লাগবে পুলিশের বিশেষ পাস। তবে এত বিধিনিষেধের মধ্যেও চলবে টেলিভিশন নাটকের শুটিং। টেলিভিশনের পাঁচটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

সংগঠনগুলো হচ্ছে এফটিও, টেলিপ্যাব, ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ, টেলিভিশন নাট্যকার সংঘ।
তবে এ সময়ে শুটিং করতে হলে সংগঠনগুলোর তরফ থেকে দেওয়া কিছু নিয়ম মানতে হবে পরিচালক, শিল্পী ও কুশলীদের।

এ প্রসঙ্গে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর বলেন, যদিও সরকারি নির্দেশনায় শুটিংয়ের ব্যাপারে নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু বলা নেই, তবুও আমরা এ সময়ে শুটিংয়ের ব্যাপারে সবাইকে নিরুৎসাহিত করছি। তবে সামনে ঈদ হওয়ায় অনেক পরিচালকের কিছু কাজ অর্ধসমাপ্ত হয়ে রয়েছে। তাদের কথা বিবেচনা করে অনুমতির সিদ্ধান্ত দিয়েছে সংগঠনগুলো।

যেসকল শর্ত পূরণ করে শুটিং করা যাবে— আন্ত: সংগঠনের দেয়া স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে কাজ শেষ করতে হবে। দৃশ্য ধারণের আগে সংশ্লিষ্ট ইউনিট প্রধান সকল শিল্পী কলাকুশলীর তাপমাত্রা পর্যবেক্ষণ এবং শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ তথ্য অবহিত থাকতে হবে।

করোনার এই তীব্রতার মধ্যে পরিস্থিতি বিচারে কোন শিল্পী, কলাকুশলীকে তার ইচ্ছার বিরুদ্ধে শুটিংয়ে অংশগ্রহণ করার ব্যাপারে জোর করা যাবে না। এই পরিস্থিতিতে যে কোন শিল্পী সঙ্গত যুক্তি দেখিয়ে চুক্তিবদ্ধ কাজ থেকে নিজেকে প্রত্যাহার করতে পারবেন।

ঢাকা শহর অথবা ঢাকার বাইরে শুটিংয়ে সংশ্লিষ্ট ইউনিটকে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সকল শিল্পী কলাকুশলীদের আনা নেয়ার জন্য পর্যাপ্ত গাড়ির ব্যাবস্থা করতে হবে। যে কোন পরিস্থিতি এড়াতে নিজ নিজ সংগঠনের পরিচয়পত্র সাথে রাখতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজনেস আওয়ার/১৪ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ