1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
১৬ দিন পর অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

১৬ দিন পর অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

  • পোস্ট হয়েছে : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ ছিল। টানা ১৬ দিন পর বুধবার (২১ এপ্রিল) সকাল থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার বেবিচক সীমিত পরিসরে বুধবার (২১ এপ্রিল) থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়। অনুমতি পাওয়ার পরপরই ফ্লাইট চালুর ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং নভোএয়ার।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, সকাল থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুইটি অভ্যন্তরীণ ফ্লাইট যশোর ও চট্টগ্রামে যায়। এছাড়াও দিনব্যাপী অন্যান্য এয়ারলাইনগুলোর ফ্লাইট পরিচালনার কথা রয়েছে। তবে কোনো এয়ারলাইনই কক্সবাজার ও রাজশাহী রুটে ফ্লাইট ঘোষণা করেনি।

বেবিচক জানায়, দেশের বিভিন্ন জেলা থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যাওয়া প্রবাসীরা লকডাউনের কারণে সড়কপথে বাড়ি ফিরতে পারে না। তাই তাদের জন্যেই প্রধানত ফ্লাইট চালু করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছিল বেবিচক। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে সে বছরের ১৪ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

এরপর ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতিও দেওয়া হয়।

বিজনেস আওয়ার/২১ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ