1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
রিয়ালের মাঠ থেকে অ্যাওয়ে গোল নিয়ে ফিরল চেলসি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

রিয়ালের মাঠ থেকে অ্যাওয়ে গোল নিয়ে ফিরল চেলসি

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের মাঠ থেকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল নিয়ে ফিরল অল ব্লুজরা। মঙ্গলবার (২৭ এপ্রিল) ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানোতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে চেলসির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে প্রতিযোগিতাটির রেকর্ড শিরোপাধারী রিয়াল।

ম্যাচের ১৪তম মিনিটে গোল করে চেলসিকে লিড এনে দেন ক্রিশ্চিয়ান পুলিসিচ আর ২৯তম মিনিটে দুর্দান্ত গোলে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। আর তাই তো ইস্তানবুলের টিকিটের জন্য দুই দলকেই চেয়ে থাকতে হচ্ছে স্ট্যামফোর্ড ব্রিজের ফিরতি লেগের দিকেই।

আলফ্রেদো দি স্তেফানোতে রিয়ালকে মোটেও দম ফেলতে দেয়নি ব্লুজরা। একের পর এক আক্রমণে রিয়ালের রক্ষণকে ছিঁড়েখুঁড়ে খেয়ে ফেলতে থাকে টিমো ভার্নার, ক্রিশ্চিয়ান পুলিসিচ এবং মেসন মাউন্টরা। আর তাই তো রিয়ালের মাঠে গোল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি টমাস টুখেলের দলকে।

১৪তম মিনিটে অ্যান্তোনিও রুডিগারের লম্বা করে বাড়ানো বল পেয়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েন পুলিসিচ। এরপর থিবো কোর্তোয়াকে মাটিতে আছড়ে ফেলে জোরালো শট নেন, তাতে ভারান বুক ছোঁয়ালেও গোল রুখতে পারেনি। আর ম্যাচের ১৪তম মিনিটেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি।

গোল খেয়ে যেন হুঁশ ফেরে শেষ আটে লিভারপুলকে হারানো রিয়ালের। ধার বাড়ে তাদের আক্রমণে। ২৩তম মিনিটে বেনজেমার দূর থেকে নেওয়া শট পোস্টের বাইরের দিকে লাগে। কিন্তু তারপরেও পাল্টা আক্রমণে ভীতি ছড়াচ্ছিল চেলসিও।

২৯তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। ছোট করে নেওয়া কর্নারে মার্সেলো দূরের পোস্টে ক্রস বাড়ান। লাফিয়ে হেড করেন কাসেমিরো, পরের হেডে এদের মিলিতাও খুঁজে নেন বেনজেমাকে। আর ফরাসি এই স্ট্রাইকার জটলার মধ্যে দারুণভাবে হেডে বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের ভলিতে ঠিকানা খুঁজে নেন।

খেলার দ্বিতীয়ার্ধেও চেলসির আধিপত্য দিয়েই শুরু হয়। চেলসির গতির সঙ্গে কোনোভাবেই পেরে উঠছিল না লুকা মদ্রিচ-টনি ক্রুসরা। দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটে মার্সেলোর ভুলে গোল খেতে বসেছিল রিয়াল। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও ভেরনার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ হয়। আর ফাইনালের টিকিটের ভাগ্য ঝুলে থাকে স্ট্যামফোর্ড ব্রিজে সেমিফাইনালের দ্বিতীয় লেগের ওপর। সেমিফাইনালের দ্বিতীয় লেগে চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আগামি ২৯ এপ্রিল মুখোমুখি হবে দুই দল।

বিজনেস আওয়ার/২৮ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ