1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আজ থেকে সোনারবাংলা ও উপকূল এক্সপ্রেস সাময়িক বন্ধ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

আজ থেকে সোনারবাংলা ও উপকূল এক্সপ্রেস সাময়িক বন্ধ

  • পোস্ট হয়েছে : রবিবার, ২১ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস এবং ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন রোববার (২১ জুন) থেকে সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। বেশ কয়েকদিন উপকূল এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে লাকসাম পর্যন্ত যাতায়াত করছিল। এছাড়া লাকসামে গার্ড ও চালকদের থাকার পর্যাপ্ত জায়গা না থাকায় ট্রেনটি পরিচালনায় সমস্যা হচ্ছে।

একই সাথে করোনা আতঙ্কে রেলের যাত্রী চলাচল আগের তুলনায় কমে এসেছে। বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায়। তাই সাময়িকভাবে এ দুটি ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

উল্লেখ্য, গত (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়েছিলো। তবে দুটি ট্রেন বন্ধ রাখায় ,ট্রেনের সংখ্যা কমে বর্তমানে বিভিন্ন রুটে চলাচল করছে মোট ১৭ জোড়া আন্তঃনগর ট্রেন। করোনার কারণে শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য রেলের অর্ধেক টিকেট বিক্রি বন্ধ রেখেছে।

বিজনেস আওয়ার/২১ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ