1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্ববিদ্যালয়ের হল-ক্লাস খোলার পূর্ব সিদ্ধান্তই বহাল
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ের হল-ক্লাস খোলার পূর্ব সিদ্ধান্তই বহাল

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১৬ মে পর্যন্ত চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। তাই আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা এবং ২৪ মে থেকে ক্লাস শুরু পূর্ব সিদ্ধান্তেই থাকছে উপাচার্য পরিষদ। তবে বিধিনিষেধ বাড়লে নতুন সিদ্ধান্ত আসতে পারে।

তবে হল খোলা প্রসঙ্গে ভিন্ন ইঙ্গিত দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তিনি বলেন, কোভিডের ভ্যাকসিন নিশ্চিত হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার (৫ মে) সন্ধ্যায় ভার্চুয়ালি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নতুন কোনো সিদ্ধান্ত না নেওয়ায় আগের সিদ্ধান্তই বহাল রয়েছে।

বৈঠকে উপস্থিত উপাচার্য পরিষদের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ১৬ মে পর্যন্ত মহামারির কারণে দেওয়া লকডাউন থাকার কারণে আগের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে। বিধিনিষেধ শেষ হলে আবারও সভা করে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন উপাচার্যরা।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ২৪ মে থেকে ক্লাসরুম খুলে দেওয়ার কথা জানায়। সভা সূত্রে জানা গেছে, হল ও বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে ঈদের পর আবারও বিশ্ববিদ্যালয় পরিষদের সভা হবে। সেখানে সরকারের সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে নতুন কোনো সিদ্ধান্ত আসবে।

প্রসঙ্গত, করোনা মহামারি সতর্কতার অংশ হিসেবে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

বিজনেস আওয়ার/০৬ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ