1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জালি কাবাব তৈরি করুন ঘরেই
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

জালি কাবাব তৈরি করুন ঘরেই

  • পোস্ট হয়েছে : শনিবার, ৮ মে, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : ইফতারে ভাজাভুজি না হলে অনেকের চলেই না! ভাজাভুজির মধ্যে অনেকেই কাবাব খেয়ে থাকেন। আর বিভিন্ন কাবাবের মধ্যে গরুর মাংসের জালি কাবাবের স্বাদ অনন্য। চাইলে জনপ্রিয় এই কাবাব ঘরেই তৈরি করা যায়। তাহলে আর দেরি কেন, ইফতারে ঘরেই তৈরি করুন জালি কাবাব। জেনে নিন রেসিপি-

উপকরণ
গরুর মাংসের কিমা ২কাপ, ধনে পাতা ২ টেবিল চামচ, পুদিনা পাতা ২ টেবিল চামচ, আদা কুচি ১ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল চামচ, পাউরুটি ৬ পিস, শুকনো মরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, ডিম ২ টি, তেল আধা কাপ ও লবণ স্বাদ অনুযায়ী।

পদ্ধতি
প্রথমে সব মশলা এবং পাউরুটি একসঙ্গে মিশিয়ে নিতে হবে গরুর মাংসের কিমার সঙ্গে। এবার একটি ডিম ভালোভাবে ব্লেন্ড করে গরুর মাংসের কিমার সঙ্গে মিশিয়ে নিন। এবার কিমা হাতের তালুতে নিয়ে কাবাবের মতো আকার দিয়ে শেপ তৈরি করে কিছুক্ষণ রেখে দিন।

আরেকটি ডিম ব্লেন্ড করে কিমার কাবাবগুলো ডিমে ডুবিয়ে নিন। প্যানে পর্যাপ্ত তেল গরম করে কাবাবগুলো একেক করে ডুবো তেলে ভেজে নিন। যতক্ষণ না বাদামি রং হচ্ছে; ততক্ষণ এপিঠ-ওপিঠ উল্টে ভেজে নিন। ব্যাস হয়ে গেলো মজাদার জালি কাবাব। এবার ইফতারের সময় পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/০৮ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ