1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
'আওয়ামী লীগই ঝুঁকি নিয়ে জনগণের সেবা দিয়ে যাচ্ছে'
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

‘আওয়ামী লীগই ঝুঁকি নিয়ে জনগণের সেবা দিয়ে যাচ্ছে’

  • পোস্ট হয়েছে : রবিবার, ২১ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনাভাইরাসে এই কঠিন সময়ে দেশ ও জাতির কল্যানে আওয়ামী লীগই ঝুঁকি নিয়ে জনগণের সেবা দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (২১ জুন) সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, করোনায় অনেক রাজনৈতিক নেতা, বুদ্ধিজীবীসহ বিশিষ্ট ব্যক্তিরা প্রাণ হারিয়েছেন। আমাদের দলের নেতাকর্মীরা করোনাভাইরাসের প্রথম থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন। এ কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা বেশি আক্রান্ত হচ্ছেন, এটা তার প্রমাণ।

করোনার সংকটে অনুমান নির্ভর ওষুধ মজুদ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, করোনার এই উদ্বেগের সময় অনুমান নির্ভর ওষুধ মজুদ থেকে বিরত থাকতে হবে। এটি অপ্রয়োজনীয় ও হিতে বিপরীত হতে পারে। একইসঙ্গে চিকিৎসকদের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহার ভয়ংকর হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমে রিপোর্টে জানতে পেরেছি, অনেকেই করোনাভাইরাসের অনুমান নির্ভর ওষুধ মজুদ ও অক্সিজেন সিলিন্ডার বাসাবাড়িতে মজুদ করছেন। সিলিন্ডার মজুদ করে রেখে দেয়ার ফলে মৃত্যুপথযাত্রী রোগী অক্সিজেন থেকে বঞ্চিত হচ্ছেন। সিলিন্ডার মজুদ করার মতো স্বার্থপর ভাবনার চেয়ে করোনা প্রতিরোধে মনোনিবেশ করুন।

করোনা পরীক্ষা ও রিপোর্ট প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, করোনা টেস্ট করতে ও রিপোর্ট পেতে হয়রানির শিকার হতে হচ্ছে, আবার কেউ কেউ দীর্ঘ অপেক্ষায় পড়ছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টদের সমন্বয় বৃদ্ধির মাধ্যমে নমুনা গ্রহণ করে অল্পসময়ে রিপোর্ট প্রদানের কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।

বেসরকারি হাসপাতাল চিকিৎসায় অবহেলার অভিযোগ পাওয়া যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কিছু বেসরকারি হাসপাতাল কোভিড রোগীদের সেবায় প্রশংসনীয় কাজ করলেও এখনো অনেক হাসপাতালের বিরুদ্ধে অবহেলার অভিযোগ পাওয়া যাচ্ছে, এটা শুভকর নয়।

বিজনেস আওয়ার/২১ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ