1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
টানা উত্থান শেয়ারবাজারে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

টানা উত্থান শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : রবিবার, ৯ মে, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো রবিবারও (০৯ মে) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। আজকের দিন নিয়ে টাকা চার কার্যদিবস উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ সূচকের সাথে বেড়েছে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে কিছুটা কমলেও সাড়ে ১৩ শত কোটি টাকার লেনদেন হয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৫.৬৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ৯.৩০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮.৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৬১.৪৯ পয়েন্ট এবং ২ হাজার ১৬৫.৯৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩৪ কোটি ২৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৭৬টির বা ৪৮.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১২৬টির বা ৩৪.৫২ শতাংশের এবং বাকি ৬৩টির বা ১৭.২৬ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২২.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৩১.১৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪১টির দর বেড়েছে, কমেছে ৯৬টির আর ৩৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৯ এপ্রিল, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ