1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বাবাদের নিয়ে তারকাদের স্মৃতিচারণ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

বাবাদের নিয়ে তারকাদের স্মৃতিচারণ

  • পোস্ট হয়েছে : রবিবার, ২১ জুন, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক : বাবা মানে ভরসা। বাবা মানে নির্ভরতা। বাবা নিখাদ আশ্রয়। উত্তপ্ত সূর্যের তলে সন্তানের শীতল ছায়া। আবার বাবা মানে চির আপন। বাবার প্রতি সন্তানের চিরন্তন ভালোবাসার প্রকাশ প্রতিদিনই ঘটে। প্রতিবছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্ব বাবা দিবস আজ পালন করা হয়। সে হিসেবে আজ বিশ্ব বাবা দিবস।

এদিনে বাবাদের নিয়ে স্মৃতিচারণ করেছেন শোবিজের বেশ কয়েকজন তারকা। চলুন বাবা দিবসে বাবাদের নিয়ে যা বলেছেন বাংলাদেশের শোবিজ তারকারা:

ঈশিতা
এই পৃথিবীতে আমার বাবাই একমাত্র মানুষ যিনি আমাকে সারাজীবন ভালোবেসে গেছেন। বাবাকে খুশী করতে স্কুলে আমাকে ভালো রেজাল্ট করতে হয়নি। নতুন কুঁড়িতে চ্যাম্পিয়ন হতে হয়নি। নাটকে ভালো অভিনয় করতে হয়নি। কিন্তু তারপরও তিনি আমাকে সারাজীবন শুধু ভালোই বেসেগেছেন। আমার আব্বা আমার নিয়ম ভাঙ্গার সঙ্গী। আমার আনন্দেরও কারণ আব্বা। তিনি একজন সর্বশ্রেষ্ঠ বাবা। আল্লাহর কাছ থেকে পাওয়া আমার অনেক বড় নিয়ামত আমার বাবা।

পপি
অভিনয়ের ব্যাপারে পরিবারের কারো তেমন কোন সমর্থন ছিলোনা। আমার বাবা শুরু থেকেই সিনেমাতে অভিনয়ের বিপক্ষে ছিলেন। কিন্তু তারপরও যখন কাজ শুরু করেছি, একের পর এক ভালো ভালো গল্পের সিনেমাতে কাজ করতে থাকি। তখন আব্বু আমাকে সমর্থন দেয়া শুরু করেন। যে কারণে পরবর্তীতে আব্বুর অনুপ্রেরণাতেই আমি সিনেমাতে নিজেকে আরো নিবেদিত করে কাজ শুরু করি। আব্বু চুপচাপ স্বভাবের একজন মানুষ। আমার আব্বুর জন্য সবাই দোয়া করবেন যেন আব্বু সুস্থ থাকেন, ভালো থাকেন।

অপূর্ব
আমি আমার বাবার আদর্শে বেড়ে উঠেছি। বাবা সবসময়ই সবাইকে একসঙ্গে নিয়ে একই সুঁতোয় গেঁথে থাকতে ভালোবাসতেন। তাই বাবার আদর্শকে আমার নিজের মধ্যে লালন করে বাবার মতো করেই সবাইকে একসঙ্গে নিয়ে একসঙ্গে থাকতে ভালোবাসি আমি। আমার বাবা আমাকে ছোট্ট বেলায় অপু বলে ডাকতেন, এখনো তাই ডাকেন।

কণা
ছোটবেলা থেকেই আব্বুর সঙ্গে সম্পর্কটা আমাদের বন্ধুত্বের। ছোটবেলা থেকেই আব্বুর সঙ্গে সবকিছুই শেয়ার করতাম। আমি আমার বাবার সততা এবং ক্ষমা করে দেয়ার বিষয়টি বিশেষভাবে পেয়েছি। আমি আমার পেশায়, আমার কাজে যথেষ্ট সৎ থাকার চেষ্টা করি এবং আমি আমার বাবার মতোই ক্ষমাশীল।

মিম
যেহেতু আমার বাবা শিক্ষকতা পেশায় ছিলেন তাই বিভিন্ন সময়ে যখন বাবার কর্মক্ষেত্রে আমি গিয়েছি, নিজ চোখে দেখেছি বাবাকে সবাই কতো সম্মান করেন, ভালোবাসেন। আবার সেই বাবাই যখন আমার সঙ্গে এখন কোথাও যান তখন তিনি নিজ চোখে উপভোগ করেন সেই বাবারই মেয়েকে দর্শক কতোটা ভালোবাসছেন, শ্রদ্ধা করছেন। বাবার বুক তখন আনন্দে ভরে যায়। আমারও চোখে তখন জল চলে আসে। তিনি আমার জীবনের পুরোটাতে এমনভাবে মিশে আছেন বাবা ছাড়া পৃথিবীতে আমি একটি দিনও কল্পনাও করতে পারিনা।

সম্রাট
নায়করাজ রাজ্জাক আমার বাবা- এই প্রাপ্তি আমাকে গর্বিত করে। নায়করাজের ছোট ছেলে আমি ভাবতে ভালো লাগে। কষ্ট লাগে তিনি আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার আদর্শ জড়িয়ে আছে আমাদের প্রতিটি নিঃশ্বাসে-বিশ্বাসে আর প্রাত্যহিক কাজকর্মে। বাবা জীবনে যে সংগ্রাম করেছেন, কষ্ট করেছেন, পরিশ্রম করেছেন, নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি আমাদের পুরো পরিবারকে যত্নের সঙ্গে ভালোবাসার সঙ্গে একই সুতায় বেঁধে রেখেছিলেন, তা আমাদের কাছে বড় একটা শিক্ষণীয় বিষয়।

মেহজাবিন
প্রত্যেক সন্তানের চোখেই বাবা সুপার হিরো, আমার চোখেও আমার বাবা একজন সুপার হিরো। কারণ এমন কিছু নেই যা বাবা আমাদের জন্য করেননি। সবচেয়ে বড় কথা আমার বাবা তার প্রত্যেক সন্তানের উপর আস্থা রেখেছেন। আমার বাবা সবসময়ই এটা বলেন আমরা যে কাজই করিনা কেন সেটাতে যেন আমরা শীর্ষে যেতে পারি। এই মুহূর্তে বাবা এবং মায়ের কাছে একটিই চাওয়া তারা দু’জনই যেন, ভালো থাকেন সুস্থ থাকেন।

হিমি
আমার আব্বুর সঙ্গে বন্ধনটা একটু বেশি কারণ আমি ছোট মেয়ে। বাবা সহজ সরল আদুরে। আমি কোন ভুল করলে আম্মু আব্বুর কাছে নালিস করলেও আব্বু শাসন না করে আদর করতেন। বাবা আমার বর্তমান কাজকে ভীষণ অনুপ্রেরণা দেন। সবচেয়ে আনন্দের কথা হলো বহুবছর পর বাবা দিবসে আব্বু’কে পাশে পাচ্ছি।

হাবিব
বাবা সব সময় আমার জীবনের আইডল; তাকে যত দেখি ততই যেন মুগ্ধ হই। আমার ইচ্ছের দাম দিয়েছেন বাবা সব সময়। যেখানে কঠোর হওয়া দরকার, সেখানে কঠোর হয়েছেন, শাসন আর আদর করেছেন সমানভাবে। পাশাপাশি তার সঙ্গে আমার সম্পর্ক বন্ধুর মতো।

বিজনেস আওয়ার/২১ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ