1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
সামান্য উত্থানেও সাড়ে ২৬ শত কোটি টাকার লেনদেন শেয়ারবাজারে
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

সামান্য উত্থানেও সাড়ে ২৬ শত কোটি টাকার লেনদেন শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
DSE-CSE

বিজনেস আওয়ার প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১০ জুন) উত্থানে হয়েছে শেয়ারবাজারে। এদিন সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আগের দিন ২৭ শত কোটি টাকার লেনদেন হলেও আজ সামান্যই কমে সাড়ে ২৬ শত কোটি টাকার লেনদেন হয়েছে।

জানা গেছে, আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২ হাজার ৬৬৭ কোটি ৯১ লাখ টাকা টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৭০০ কোটি ৫৫ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৬.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.২৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২.৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৯৯.৪৮ পয়েন্টে এবং ২ হাজার ২০৫.০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৯টির বা ৫৬.৯৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪৯টির বা ৪০.৬০ শতাংশের এবং ৯টির বা ২.৪৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৯.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৮৫.৩৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৫টির দর বেড়েছে, কমেছে ১২০টির আর ২৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৪ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১০ জুন, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24