1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
নারায়ণগঞ্জের ১৯ এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের ১৯ এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৪ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক (নারায়ণগঞ্জ) : করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনা করে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে নারায়ণগঞ্জের ১৯টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। রেড জোন চিহ্নিত করার পর এসব এলাকায় পরবর্তী করণীয় জানতে মঙ্গলবার (২৩ জুন) করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

রেড জোন চিহ্নিত এলাকাগুলো হলো- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাতটি ওয়ার্ড, সদর উপজেলার দুটি, বন্দরের একটি, সোনারগাঁয়ের দুটি, আড়াইহাজারের তিনটি ও রূপগঞ্জ উপজেলার চারটি ওয়ার্ড।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সদরের গোগনগরের ৩নং ওয়ার্ড, এনায়েতনগরের ৩নং ওয়ার্ড, বন্দর উপজেলার কলাগাছিয়ার ৩নং ওয়ার্ড, সোনারগাঁ উপজেলার আমিনপুরের ৩নং ওয়ার্ড, মুগড়াপাড়ার ১নং ওয়ার্ড, আড়াইহাজার উপজেলার আড়াইহাজার ইউনিয়নের ৩নং ওয়ার্ড, হাইজাদীরের ৩নং ওয়ার্ড, ভ্রাম্মন্দিরের ৩নং ওয়ার্ড, রূপগঞ্জের তারাবর ২ নং ও ৩নং ওয়ার্ড, কাঞ্চনের ২নং ওয়ার্ড ও ভুলতার ৩নং ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এছাড়াও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১, ২, ৮, ১২, ১৩, ১৮, ও ২৪ নং ওয়ার্ডকে রেড জোন করা হয়েছে। তবে কোনোটারই সম্পূর্ণ ওয়ার্ড রেড জোন নয়। অনুমোদন পেলে জানানো হবে কোন জায়গা থেকে কোন পর্যন্ত লকডাউন হবে।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, জেলার কিছু এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে তা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে। পরবর্তীতে আমরা স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেব।

বিজনেস আওয়ার/২৪ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ