1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আজ থেকে স্বর্ণের নতুন দাম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

আজ থেকে স্বর্ণের নতুন দাম

  • পোস্ট হয়েছে : রবিবার, ২০ জুন, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভরিতে এক হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে দে‌শের বাজা‌রে ২২ ক্যারেট সোনা প্রতি ভ‌রির দাম ক‌মে দাঁড়াচ্ছে ৭১ হাজার ৯৬৭ টাকায়। রোববার (২০ জুন) থেকে সোনার এ নতুন দর কার্যকর হবে।

বাজুস জা‌নি‌য়ে‌ছে, করোনাকালে আন্তর্জাতিক স্বর্ণ বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী। তাই দেশীয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে আজ রোববার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) প্রতি এক হাজার ৫১৬ টাকা কমানো হলো।

নতুন দাম অনুযায়ী, আজ থেকে ২২ ক্যারেট মা‌নের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম এক হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে ৭১ হাজার ৯৬৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের সোনা ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৪৯ হাজার ৭৪৭ টাকা।

জানা গেছে, গতকাল ১৯ জুন পর্যন্ত দেশের বাজারে ২২ ক্যারেট মা‌নের প্রতি ভরি বিক্রি হয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকায়। আর ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ছিল ৫১ হাজার ২৬৩ টাকা।

বিজনেস আওয়ার/২০ জুন, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ