1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
৮১ মৃত্যুর দিনে শনাক্ত ছাড়াল ৬ হাজার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

৮১ মৃত্যুর দিনে শনাক্ত ছাড়াল ৬ হাজার

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬৮ জনে। গতকাল বুধবার দেশে ৮৫ জনের মৃত্যু হয়েছিল।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৬ হাজার ৫৮ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত ও সুস্থতা। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ৮১ জনের মধ্যে ৫৫ জন পুরুষ এবং ২৬ জন নারী। এদের মধ্যে ৫ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৮৬৮ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৯২০ জন এবং নারী ৩ হাজার ৯৪৮ জন।

মৃতদের মধ্যে খুলনায় ২৩, ঢাকায় ১৩, চট্টগ্রামে ৭, রাজশাহীতে ২০, বরিশালে ৩, সিলেটে ৫, রংপুরে ৭ এবং ময়মনসিংহে ৩ জন। মারা যাওয়াদের মধ্যে ৩৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৮, ৪১ থেকে ৫০ বছরের ৯, ৩১ থেকে ৪০ বছরের ৯, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ৯৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৩৯১টি। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৫৮ জন। যা গত ৭১ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল আট লাখ ৭২ হাজার ৯৩৫ জন।

বুধবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৩০ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/২৪ জুন, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ