1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আবার অভ্যন্তরীন রুটে ফ্লাইট স্থগিত
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

আবার অভ্যন্তরীন রুটে ফ্লাইট স্থগিত

  • পোস্ট হয়েছে : সোমবার, ৫ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি পরিস্থিতিতে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বৃহস্পতিবারের (৮ জুলাই) প্রথম প্রহর থেকে ১৪ জুলাই পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

সোমবার (৫ জুলাই) বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স মেম্বার গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে করোনার ক্রমবর্ধমান সংক্রমণ ও মৃত্যুরোধে সরকার গত ১ থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন জারি করেছিল। পরিস্থিতির উন্নতি না হওয়ায় আগামী ১৪ জুলাই পর্যন্ত তা বাড়ানো হয়েছে। এ বিষয়ে আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রথম দফার এ কঠোর লকডাউনে কেবল বিদেশগামীদের জন্য সীমিত সংখ্যক অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

এর আগে দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট চলাচল স্থগিত করে বেবিচক। এরপর গত বছরের জুলাই মাস থেকে ধীরে ধীরে আকাশপথ খুলতে শুরু করে।

চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে গত ৫ এপ্রিল থেকে নানা বিধিনিষেধ আরোপ করে সে সময় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ রাখা হয়। ফের ২১ এপ্রিল থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হয়। এখন আবার সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৮ জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধের বিজ্ঞপ্তি জারি করল বেবিচক।

বিজনেস আওয়ার/০৫ জুলাই, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ