1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৪০ লাখ ৫৫ হাজার
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৪০ লাখ ৫৫ হাজার

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত ছাড়িয়েছে ১৮ কোটি ৮০ লাখ। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু ছাড়িয়েছে ৪০ লাখ ৫৫ হাজার এবং সুস্থ হয়েছে ১৭ কোটি ২০ লাখের বেশি মানুষ। মঙ্গলবার সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সূত্রানুযায়ী এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৮০ লাখ ৬৬ হাজার ৯৬২ জনের। করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ লাখ ৫৫ হাজার ৭৫৯ জনের এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ২০ লাখ ৫ হাজার ৯০৭ জনের।

করোনায় এখন পর্যন্ত শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৪০৪ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ২৯ জন আর সুস্থ হয়েছে ২ কেটি ৯২ লাখ ৭৪ হাজার ৩৪৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯ লাখ ৪ হাজার ৭৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মারা গেছে ৪ লাখ ৯ হাজার ৩৩৮ জন আর সুস্থ হয়েছে ৩ কোটি ৫৬ হাজার ১৩০ জন।

মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মারা গেছে ৫ লাখ ৩৪ হাজার ৩১১ জন। আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৯১ লাখ ৬ হাজার ৯৭১ জন আর সুস্থ হয়েছে ১ কোটি ৭৬ লাখ ৬৬ হাজার ৬৫৪ জন।

তালিকার চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম স্থানে রাশিয়া, ষষ্ঠ স্থানে তুর্কি, সপ্তম স্থানে আমেরিকা, অষ্টম স্থানে আর্জেন্টিনা, নবম স্থানে কলম্ব এবং দশম স্থানে রয়েছে ইতালি। আর তালিকায় বাংলাদেশর অবস্থান ২৯তম স্থানে।

বিজসেন আওয়ার/১৩ জুলাই, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ