1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঈদের আগে-পরে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

ঈদের আগে-পরে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আসছে কোরবানি ঈদের আগের করোনার প্রতিরোধে চলমান বিধিনিষেধ শিথিল করেছে সরকার। এ সময় ব্যাংকের লেনদেন ও পরিচালনার নতুন সময়সূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যে তিন দিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে।

এ তিন দিন লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এছাড়া আগামী শনিবার (১৭ জুলাই) ও ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) শিল্প এলাকায় ব্যাংক সীমিত আকারে খোলা থাকবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত একটি সার্কুলারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো সার্কুলারে বলা হয়েছে, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও অর্থনৈতিক কর্মকাণ্ড স্বাভাবিক রাখার স্বার্থে ১৫, ১৮ ও ১৯ জুলাই সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে।

পোশাক কারখানা এলাকায় ১৭ ও ২০ জুলাই ব্যাংক খোলা থাকবে। তাছাড়া রাজধানী ও আশপাশের এলাকার পোশাক কারখানার শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার জন্য ১৭ জুলাই ও ঈদের আগের দিন ২০ জুলাই ব্যাংক খোলা থাকবে।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংশ্লিষ্ট এলাকার ব্যাংক খোলা রাখার নিদের্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বিজনেস আওয়ার/১৩ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ