1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জিআরআই বিষয়ে জ্ঞানদানে ডিএসইর সেমিনার আয়োজন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

জিআরআই বিষয়ে জ্ঞানদানে ডিএসইর সেমিনার আয়োজন

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কর্মকর্তাদের জন্য “আন্ডারস্টেন্ডিং সাসটেইনেবিলিটি রিপোর্টিং-পলিসিজ অ্যান্ড প্রাকটিস” শীর্ষক গ্লোবাল রিপোর্টিং ইনিশিয়েটিভ (জিআরআই) নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ জুলাই) ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ভার্চুয়াল প্লাটফর্মে এই সেশনের আয়োজন করে।

সেশনটি সঞ্চালনা এবং সূচনা বক্তব্য প্রদান করেন ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর প্রধান ও উপ-মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান।

পরবর্তীতে ডিএসই’র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মোঃ শাকিল রিজভী এবং ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্জ) আবদুল মতিন পাটওয়ারী জিআরআই ও ডিএসই’র সহযোগী কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করেন। এতে জিআরআই সাউথ এশিয়া এর পরিচালক ড. অদিতি হালদার জিআরআই, আইএফআরএস এবং ইইউ নন-ফিন্যান্সিয়াল রিপোর্টিং ডিরেক্টিভ সম্পর্কে বর্ণনা করেন।

এছাড়া জিআরআই সাউথ এশিয়ার ম্যানেজার, রুবীনা পাল, জিআরআই-এর স্ট্যার্ন্ডার্ডসমূহ ও পরবর্তী পদক্ষেপসমূহ এক প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। আর কলম্বো স্টক এক্সচেঞ্জের সিইও রাজীভা বান্দারানায়েকে এবং হেড অব রিসার্চ অ্যান্ড স্ট্র্যাটেজি মি: নিশান্তা হিয়াভিথানা জিআরআই রিপোর্টিং স্ট্যান্ডার্ড ব্যবহার করে স্টক এক্সচেঞ্জ কিভাবে উপকৃত হয়, সে সম্পর্কে আলোকপাত করেন।

অনুষ্ঠানে বোম্বে স্টক এক্সচেঞ্জের অ্যাসোসিয়েট ম্যানেজার ভারতী ভামনী জিআরআই সাসটেইনেবিলিটি রিপোর্টিং-এর স্ট্যান্ডার্ডগুলো ব্যবহার করে তালিকাভুক্ত কোম্পানিগুলো কিভাবে উপকৃত হয়, তা বর্ণনা করেন।

শেষে ডিএসই’র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মোঃ শাকিল রিজভী, ডিএসই ও জিআরআই এর যৌথ নলেজ শেয়ারিং সেশনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন।

বিজনেস আওয়ার/১৫ জুলাই, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ