1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনায় আরও ২২৬ জনের মৃত্যু
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

করোনায় আরও ২২৬ জনের মৃত্যু

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২৬ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ২৭৮ জনে। গতকাল বুধবার দেশে ২১০ জনের মৃত্যু হয়।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১২ হাজার ২৩৬ জন। সুস্থ হয়েছেন ১২ হাজার ২৩৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যুর সঙ্গে বেড়েছে সুস্থতার হার, শনাক্ত কমেছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় মৃত ২২৬ জনের মধ্যে ১৪০ জন পুরুষ এবং ৮৬ জন নারী। এদের মধ্যে ২০ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৫৩ জন এবং নারী ৫ হাজার ২২৫ জন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৭৪ জন, খুলনায় ৫২, চট্টগ্রামে ৪২, রাজশাহীতে ২৪, বরিশালে ৬, সিলেটে ৫, রংপুরে ১৩ এবং ময়মনসিংহে ১০ জন। মারা যাওয়াদের মধ্যে ১২১ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৯, ৪১ থেকে ৫০ বছরের ৩৬, ৩১ থেকে ৪০ বছরের ১২, ২১ থেকে ৩০ বছরের ৬ জন, ১১ থেকে ২০ বছরের ১ এবং ১০ বছরের কম বয়সী একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৬০৪ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৯৪১টি। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১২ হাজার ২৩৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৭১ হাজার ৭৭৪ জনে।

বৃহস্পতিবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১২ হাজার ২৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৫ হাজার ৮০৭ জন।

উল্লেখ্য, গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। গত ১১ জুলাই দেশে একদিন সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/১৫ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ