1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঈদে হানিফ সংকেতের ‘যুগের হুজুগে’
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

ঈদে হানিফ সংকেতের ‘যুগের হুজুগে’

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৭ জুলাই, ২০২১
print sharing button

বিনোদন ডেস্ক : দুই ঈদে দুটি নাটক নির্মাণ করেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। বরাবরের মত এবারও তিনি নির্মাণ করেছেন নাটক। নাম ‘যুগের হুজুগে’। একটি পরিবারের বাবা-মা, ছেলে-ছেলের বউ ও তাদের সন্তানকে নিয়ে গড়ে উঠেছে নাটকের গল্প।

মোবাইলে পাওয়া বিভিন্ন সুবিধার সার্বক্ষণিক ব্যবহারে পরিবারের সদস্যদের মধ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে এবারের নাটক। নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, মীর সাব্বির, সারিকা সাবরিন, সুভাশিষ ভৌমিক, শামীম, সিমরিন লুবাবা, নজরুল ইসলাম, বিণয় ভদ্রসহ আরো অনেকে।

নাটকটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, আমি বছরে দুটি নাটক নির্মাণ করি। তাই এমনভাবে নাটক নির্মাণের চেষ্টা করি, যাতে পরিবারের সবাই মিলে দেখতে পারেন। নাটকের গল্পের মাধ্যমেও সমাজের ক্ষতগুলোকে তুলে ধরতে চেষ্টা করি।

তিনি বলেন, এই নাটকে প্রযুক্তির যেমন সু-যুক্তি আছে, তেমনি কু-যুক্তিও রয়েছে। অর্থাৎ কেউ বা নাচে যুগের তালে, কেউবা হুজুগেই নাচে, প্রযুক্তিকে কু-যুক্তিতে, ব্যবহারেও লোক আছে।’ প্রযুক্তির প্রভাবে সম্পর্কের কি অবনতি ঘটে সেসব বিষয়ই নাটকটিতে তুলে ধরতে চেষ্টা করেছি।’

নির্মাতা সুত্রে জানা গেছে, নাটকটির চিত্র ধারণ করা হয় ঢাকার ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে। এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮:৫০ মিনিটে প্রচার হবে।

বিজনেস আওয়ার/১৭ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ