1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আমি বললাম ইন্ডাস্ট্রির প্রেম, আর স্বস্তিকা বুঝল দেহ ব্যবসা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

আমি বললাম ইন্ডাস্ট্রির প্রেম, আর স্বস্তিকা বুঝল দেহ ব্যবসা

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৮ জুন, ২০২০
print sharing button

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর সারা ভারতে স্বজনপোষণ বিতর্ক এখন তুঙ্গে। দুই দিন আগে কলকাতার একটি সংবাদমাধ্যমে স্বস্তিকা মুখোপাধ্যায়কে নিয়ে একটি খবর প্রকাশিত হয়। যার শিরোনামে লেখা, ‘সুইসাইড আজকাল একটা ফ্যাশন হয়ে গিয়েছে, কটাক্ষ স্বস্তিকার।’

এমন তীর্যক শিরোনাম ভাইরালের যুগে তা ছড়িয়ে পড়তে খুব বেশি সময় লাগেনি। এর পরেই নিন্দার ঝড় ওঠে। যখন চারিদিকে মানসিক অবসাদ নিয়ে এত লেখালেখি, এত আলোচনা তখন একজন পাবলিক ফিগার হয়ে এমনটা কী করে বলতে পারলেন তিনি?

শধু তাই নয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রও এ রকমই এক লিঙ্ক শেয়ার করে স্বস্তিকাকে খানিক ঠুকেই বলেছেন, ‘বাহ’! শ্রীলেখার সেই শেয়ার করা লিঙ্কে স্বস্তিকার নিন্দায় ভরে উঠছিল ফেসবুকের ওয়াল। কেউ কেউ আবার মৃত্যুকামনাও করেছেন তার। কিন্তু কি কথা বলেছেন স্বস্তিকা? আত্মহত্যা নিয়ে করেছেন ‘কটাক্ষ’?

ভিডিও শেয়ার করে স্বস্তিকা বলছেন, অনেকেই বলছেন আমি যাতে মরে যাই। যে পোর্টালটি আমার ছবি দিয়ে, আমার বক্তব্য হিসেবে একটি লাইন চালিয়ে দিয়েছেন তারা কি প্রমাণ দেখাতে পারবেন, আমার সঙ্গে তাদের নিউজ পোর্টালের সুশান্তের মৃত্যু, আত্মহত্যা নিয়ে কোনওরকম কথা হয়েছে কি-না?

দেখাতে পারবে কোনও হোয়াটসঅ্যাপ চ্যাট বা ফোন রেকর্ডিং? আমাকে ঘৃণা করার আগে সেই খবরের সত্যতা বিচার করুন। তারপর আমাকে দোশ দেবেন।

লকডাউনে মুম্বাইতেই ছিলেন স্বস্তিকা। শুক্রবারই বাড়ি ফিরে সদ্যপ্রয়াত বাবার জন্য মন খারাপ হচ্ছিল তার। এরই মধ্যে এমন ‘ভুয়া’ খবরের উৎপাতে বিধ্বস্ত তিনি।

বললেন, শুধু সুশান্তই নন, আশেপাশের যত মানুষ এই সময় মানসিক অবসাদের সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করে চলেছেন তাদের কারও সম্পর্কেই এ রকম একটা জঘন্য মন্তব্য আমি করতে পারব না কোনও দিন। সবচেয়ে মজার কথা, আমি নিজেও জানি না আমি এরকম একটা মন্তব্য করেছি!

জীবনের ওঠাপড়ার মধ্যে দিয়ে আমিও গিয়েছি। মানসিক অবসাদ মারাত্মক। আমি নিজেও অনেক সুইসাইড প্রিভেনশন ক্যাম্পেনের সঙ্গে যুক্ত থেকেছি। অতএব, সোশ্যাল মিডিয়ায় কিছু পড়ার আগে একটু যাচাই করে নিন।

সুশান্তের মৃত্যুর পর থেকে চুপই ছিলেন এই অভিনেত্রী। সুশান্তকে নিয়ে কোনও স্মৃতিকাতর অনুভূতির কথা লেখেননি তিনি। সুশান্তের সঙ্গে দু’টি ছবিতে কাজ করেছেন স্বস্তিকা। বরং সুশান্তের মরদেহের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া নিয়ে প্রতিবাদ জানিয়েছেন, উপযুক্ত পদক্ষেপ করতে বলেছেন মুম্বাই পুলিশকে।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, আত্মহত্যা এক সামাজিক উৎসবে পরিণত হয়েছে।

সুশান্তের মৃত্যু নিয়ে এত জল্পনা-কল্পনা, সোশ্যাল মিডিয়া জুড়ে ‘গোয়েন্দা’দের ভিড়— সে প্রসঙ্গেই হয়তো কথাগুলি বলেছিলেন সুশান্তের শেষ ছবির কো-আর্টিস্ট স্বস্তিকা মুখোপাধ্যায়। কিন্তু শ্রীলেখা মিত্র কেন শেয়ার করলেন সেই পোস্ট যেখানে লেখা আছে, সুইসাইড একটা ফ্যাশন হয়ে গিয়েছে, কটাক্ষ স্বস্তিকার।

শ্রীলেখা বলেন, অনেক কথারই তো ভুল ব্যাখ্যা চলছে এখন। এই যেমন আমার আগের লাইভের ভিত্তিতে আমার নাম না করে স্বস্তিকা ‘স্লাট’ শব্দটা এনে টুইট করল কেন? আমি তো ইন্ডাস্ট্রির প্রেমের কথা বলেছিলাম। ও ‘স্লাট’ বলল কেন? প্রেম আর দেহ বেচা কি এক? আমি নিজে যা দেখেছি সেটাই সোজা বলব।

বিজনেস আওয়ার/২৮ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ