1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
২০০ ওয়ানডের মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

২০০ ওয়ানডের মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
print sharing button

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছেন ৩৫ বছর বয়সী অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের পঞ্চম ও বিশ্বের ৮৫তম ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডের মাইলফলক স্পর্শ করলেন তিনি।

মাহমুদউল্লাহর আগে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ২০০ ওয়ানডে খেলেছেন পঞ্চপান্ডবের বাকি চার সদস্য মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। পঞ্চপান্ডবের পঞ্চম ও শেষ সদস্য হিসেবে ২০০ ওয়ানডে খেলতে নামলেন মাহমুদউল্লাহ।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত খেলা ১৯৯ ম্যাচে ৩৪.৯১ গড়ে ৪৪৬৯ রান করেছেন মাহমুদউল্লাহ। ক্যারিয়ারে সেঞ্চুরি করেছেন তিনবার ও পঞ্চাশ পেরিয়েছেন আরও ২৫টি ম্যাচে। পাশাপাশি বল হাতে শিকার করেছেন ৭৬টি উইকেট।

ওয়ানডেতে মাহমুদউল্লাহর সবচেয়ে স্মরণীয় ইনিংস ২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। সেদিন বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছিলেন তিনি, দলও জিতেছিল ম্যাচ। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে খেলেন ক্যারিয়ার সর্বোচ্চ ১২৮ রানের ইনিংস।

মাহমুদউল্লাহর তৃতীয় ও শেষ সেঞ্চুরিটি হয়তো বাংলাদেশের ইতিহাসেরই অন্যতম সেরা ইনিংস। যেদিন অনবদ্য সেঞ্চুরিতে দলকে জিতিয়েছিলেন সাইলেন্ট কিলার। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের করা ২৬৫ রানের জবাবে মাত্র ৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ।

বিজনেস আওয়ার/২০ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ