1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
স্বাদের ভিন্নতা আনতে পাতে রাখুন মঙ্গোলিয়ান বিফ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

স্বাদের ভিন্নতা আনতে পাতে রাখুন মঙ্গোলিয়ান বিফ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : কোরবানির ঈদ মানেই গরুর মাংসের নানা রকমের রেসিপি। তবে যারা ঘটা করে গরুর মাংস রান্না করতে জানেন না, তারা চাইলেই রান্না করতে পারেন মঙ্গোলিয়ান বিফ। কোনো ঝামেলা ছাড়াই খুব সহজে রেস্টুরেন্ট গ্রেডের এই রেসিপিটি রান্না করতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে তৈরি করবেন মঙ্গোলিয়ান বিফ-

উপকরণ:
আধা কেজি ছোট স্লাইস করে কাটা গরুর মাংস, সিকি কাপ কর্নফ্লাওয়ার, সিকি কাপ ক্যানোলা বা সরিষার তেল (পছন্দমতো অন্য তেলও ব্যবহার করা যাবে), ২ চা চামচ আদা কুচি, ১ টেবিল চামচ রসুন কুচি, ১/৩ কাপ লাইট সয়া সস, ১/৩ কাপ পানি, ১/২ কাপ ব্রাউন সুগার, এক মুঠো পেঁয়াজ পাতা কুচি (পেঁয়াজ পাতা না পেলে ধনেপাতাও দিতে পারেন, তবে রেসিপি অনুযায়ী পেঁয়াজ পাতা কুচিটাই দিতে হবে)।

প্রণালী:
প্রথমে ধারালো ছুরি দিয়ে ছোট ছোট স্লাইস করে নিন। স্লাইস যত পাতলা হবে, রান্নাও হবে তত দ্রুত ও সুস্বাদু।
একটি জিপলক ব্যাগে মাংস ও কর্নফ্লাওয়ার ভরে ভালোভাবে মেখে নিন। মাংসের সব দিকে যেন সমানভাবে কর্নফ্লাওয়ার লাগে সে দিকটি খেয়াল রাখুন। বড় একটি ফ্রাইং প্যানে তেল দিন। মাঝারি আঁচে গরম করুন।

ব্যাগ থেকে স্লাইসগুলো নিয়ে প্যানে দিন। মাংসের সঙ্গে বাড়তি কর্নফ্লাওয়ার লেগে থাকলে তা আগেই ঝেড়ে ফেলুন। ভাজার সময় একটার সঙ্গে আরেকটা স্লাইস যেন লেগে না থাকে। প্যান ছোট হলে প্রয়োজনে দুই ব্যাচে ভাজুন। ভাজা হলে প্যান থেকে নামিয়ে রাখুন। এবার ওই প্যানে আদা-রসুন দিয়ে ১৫ সেকেন্ড সট করে নিন।

এরপর সয়াসস, পানি ও ব্রাউন সুগার দিয়ে দিয়ে পানি ফুটে ওঠা পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ভাজা মাংসের স্লাইসগুলো দিন। মিনিটখানেক রান্না করে কর্নফ্লাওয়ারের সঙ্গে পেঁয়াজ পাতা কুচি ছড়িয়ে নেড়েচেড়ে দিন। মাঝারি আঁচে মিনিটখানেক রান্না করুন। ব্যাস হয়ে গেলো মজাদার স্বাদের মঙ্গোলিয়ান বিফ।

বিজনেস আওয়ার/২২ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ