1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অলিম্পিকে রোমান সানার শুভ সূচনা
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

অলিম্পিকে রোমান সানার শুভ সূচনা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: চলতি টোকিও অলিম্পিকে বাংলাদেশের হয়ে শুভ সূচনা করলেন দেশসেরা আরচার রোমান সানা। এলিমিনেশন রাউন্ডের প্রথম ম্যাচে গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে শীর্ষ ৩২-এ জায়গা করে নিয়েছেন তিনি।

দারুণ জমে ওঠা লড়াইয়ে হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়েছেন সানা। নিজের ১৫টি তীরের মধ্যে ৬টিতেই পূর্ণ ১০ পয়েন্ট স্কোর করেছেন রোমান সানা।

শুরু আর শেষটা দুর্দান্ত হয়েছে রোমান সানার। প্রথম সেটের প্রথম তীরে ১০ স্কোর করে শুরু এবং পঞ্চম সেটের শেষ তীরে ১০ স্কোর করে বিজয় নিশ্চিত করেন বাংলাদেশের সেরা এই তীরন্দাজ।

প্রথম সেটের শেষ তীরে ৮ স্কোর করার পর একটা অনিশ্চিয়তা তৈরি হয়েছিল। প্রথম সেট ২৮-২৮ হলে দুইজনই পান এক পয়েন্ট করে। তবে দ্বিতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে ২ পয়েন্ট পাওয়ার পরই সম্ভাবনা তৈরি হয়ে জয়ের।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রোমাস তৃতীয় সেট জেতেন ২৭-২৬ ব্যবধানে। তবে চতুর্থ সেট জিতে প্রতিযোগিতায় ফিরে আসার আভাস দেন ব্রিটেনের টম হল। ওই সেট রোমান হেরে যান ২৭-২৫ ব্যবধানে।

পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্ত রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭।

শেষ সেটে দারুণ ফিনিশিং ছিল রোমানের। প্রথম তীরে ৯ স্কোর করলেও শেষ দুটিতে করেন ১০, ১০। ২৯-২৭ ব্যবধানে হারিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠের বাংলার তীরন্দাজ।

বিজনেস আওয়ার/২৭ জুলাই, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ