1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
দুই দিন পর উত্থানে শেয়ারবাজার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

দুই দিন পর উত্থানে শেয়ারবাজার

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ জুলাই, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের দুই কার্যদিবস পতন হলেও বুধবার (২৮ জুলাই) উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

জানা গেছে, আজ ডিএসইএক্স সূচকটি ৩৭.৫১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪১৭.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৯৬.৪১ পয়েন্টে এবং দুই হাজার ৩২৩.৪৮ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১০১ কোটি ৯২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৬২ কোটি ৮১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৮টির বা ৫৮.১৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১২২টির বা ৩২.৫৩ শতাংশের এবং ৩৫টির বা ৯.৩৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৯.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২১.৭০ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭২টির দর বেড়েছে, কমেছে ১০৩টির আর ৪০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৮ জুলাই, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ