1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
এবারের ‘ইত্যাদি’ মেট্রোরেলের ডিপোতে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

এবারের ‘ইত্যাদি’ মেট্রোরেলের ডিপোতে

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ জুলাই, ২০২১
print sharing button

বিনোদন ডেস্ক : দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শন ও জনগুরুত্বপূর্ণ স্থানে ধারণ করে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র বিভিন্ন পর্ব। সেই ধারাবাহিকতায় এবার মেট্রোরেল ডিপোতে ধারণ করা হয়েছে এবারের ইত্যাদির পর্বটি।

সম্প্রতি দেশের মেট্রোরেলের প্রথম গন্তব্যস্থলের সুবিশাল ওয়ার্কশপে ধারণ করা হয় এই পর্বটি। করোনার কারণে স্বাস্থ্যবিধি মানতে অনুষ্ঠানে কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। সে হিসাবে এটিই হচ্ছে ‘ইত্যাদি’র দর্শকশূন্য প্রথম অনুষ্ঠান।

অনুষ্ঠানটির উপস্থাপক ও পরিচালক হানিফ সংকেত বলেন, মেট্রোরেলের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চে এই ধারণ অনুষ্ঠান চলে বিকাল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত। আর এটি প্রচার করা হবে ৩০ জুলাই (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

এবারের ইত্যাদিতে থাকছে দুটি গান। খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, মনোয়ার হোসেন টুটুলের সুরে, গানের ‘কোকিল’ সাবিনা ইয়াসমিন গেয়েছেন একটি দেশাত্মবোধক গান। গানটির কোরিওগ্রাফিতে অংশ নিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির কয়েকজন স্থপতি ও প্রকৌশলী।

এছাড়া মেট্রো ট্রেনের ইতিহাস, অগ্রগতি এবং বিভিন্ন কারিগরি দিক, সুবিধা সমূহের ওপর থাকছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। মামা আবদুল কাদেরের মৃত্যুর পর ভাগ্নে আফজাল শরীফকে এই প্রথম দেখা যাবে ইত্যাদিতে।

নিয়মিত সব আয়োজন ছাড়াও পাত্রী দেখার একাল সেকাল, কৌশলী স্বামীর কৌশল, প্রশ্ন আছে উত্তর নেই, শিশু মনস্তত্ত্বে প্রযুক্তির প্রভাব, সেলফাইটিস, নাটকের নাম নিয়ে নোংরামি, প্রযুক্তিমুক্ত পরিবেশসহ বিভিন্ন বিষয়ের ওপর থাকছে নাট্যাংশ।

এগুলোতে অভিনয় করেছেন মাসুম আজিজ, আমিরুল হক চৌধুরী, সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, শবনম পারভীন, আফজাল শরীফ, সুভাশিষ ভৌমিক, আমিন আজাদ, কামাল বায়েজিদ, লাভলী ইয়াসমিন, লিনা, নিপু, জামিল হোসেন, জিয়াউল হক পলাশ, শামীম প্রমুখ।

তাছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ‘নয়া দামান’ গানটিও থাকছে এবারের ইত্যাদিতে। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করবেন ইত্যাদির নিয়মিত শিল্পীরা।

ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এবারও ইত্যাদিতে সহকারী হিসেবে থাকছেন মামুন ও রানা। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

বিজনেস আওয়ার/২৮ জুলাই, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ